বরিশালের ২০টি গ্রামীণ সড়কের বেহাল দশা

ঘুর্ণিঝড় বুলবুলের আঘাতে গ্রামীণ সড়কের পাশে রোপিত গাছাপালা উপরে পরে জেলার গৌরনদী উপজেলার ২০টি সড়কের বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। সড়কগুলো ভেঙ্গে পরার কারণে যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পরেছে। সৃষ্টি হয়েছে মরণফাঁদে। এরমধ্যে সদ্য নির্মিত সড়ক রয়েছে ১০টি। গ্রামীণ সড়কগুলোতে ক্ষতি হয়েছে প্রায় ১৫ কোটি টাকা।
সরেজমিনে দেখা গেছে, উপজেলার মাহিলাড়ার সরকার মঠ-সরিকল সড়ক, দিয়াশুর প্রাইমারী স্কুল-বাংলাবাজার সড়ক, দিয়াশুর হাজিরপুল-আকনবাড়ী সড়ক, আশোকাঠী ফিলিং স্টেশন থেকে ভায়া হ্যালিপ্যাড গেরাকুল সড়ক, পৌরসভার শেষমাথা-কালনা প্রাইমারী স্কুল সড়ক, পৌরভবনের সম্মুখ থেকে ভায়া টিকাসার কাছেমাবাদ সড়ক, মাহিলাড়া-ছয়গ্রাম সড়কসহ বেশ কয়েকটি পাকা সড়কের পাশে রোপিত শতশত গাছ সড়কসহ উপরে পরেছে। ঘুর্ণিঝড় বুলবুলের প্রায় দুইমাস পরেও সড়কগুলো মেরামত বা সংস্কার করা হয়নি। এখনও অপসারন করা হয়নি অধিকাংশ সড়কের পাশের উপরে পরা গাছ। ফলে যানবাহন ও জনসাধারনের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
এ ব্যাপারে গৌরনদী উপজেলা এলজিইডি বিভাগের প্রকৌশলী মোঃ অহেদুর রহমান বলেন, বুলবুলের আঘাতে গ্রামীণ সড়কের প্রায় ১৫ কোটি টাকার ক্ষতি হয়েছে। ইতোমধ্যে ক্ষয়ক্ষতির বিবরন উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। বরাদ্দ আসলে ক্ষতিগ্রস্ত সড়কগুলো মেরামত করা হবে।