বরিশালে ডিবি পুলিশ পরিচয় দিয়ে প্রতারনা ॥ এলজিআরডি’র কর্মচারী গ্রেফতার

বরিশাল নগরীর নথুল্লাবাদ বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকার আবাসিক হোটেল সাঁততারায় ডিবি পুলিশের পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ ও চাঁদাবাজির ঘটনায় একজনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গ্রেফতারকৃত বশির উদ্দিন হাওলাদার (৪৪) বরিশাল নগরের কাউনিয়া হাজেরা খাতুন বিদ্যলয় সংলগ্ন সড়কের ভাড়াটিয়া ও এলজিআরডি’র বরিশাল সদরের ৪র্থ শ্রেণির কর্মচারী (এমএলএসএস) বলে জানিয়েছে পুলিশ।
থানায় দেওয়া অভিযোগের বরাত দিয়ে হোটেল সাঁততারা’র মালিকের ছোটভাই সানাউল্লাহ চৌধুরী জানান, গত বৃহষ্পতিবার আটক বশির হাওলাদার নিজেকে ডিবি পুলিশের সদস্য হুমায়ুন কবির নামে পরিচয় দিয়ে হোটেলে প্রবেশ করে। এসময় তিনি হোটেলের বেশ কয়েকটি কক্ষ তল্লাশি করেন এবং হোটেল অনৈতিক কাজ করা হয় বলে অভিযোগ তোলেন। এরপর হোটেলে মালিকের ছোটভাই সানাউল্লাহ চৌধুরী ও হোটেল ম্যানেজার ইউসুফকে মারধর এবং নানানভাবে ভয়ভীতি দেখিয়ে দুই দফায় ৩২ হাজার ৫ শত টাকা নেয় এবং হোটেল অবস্থানরতদের হয়রানী করে।
বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) মো. খায়রুল আলম জানান, তিনি বিষয়টি জানার পরপরই হোটেলের সিসি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষন করে এর সত্যতা পান। পরবর্তীতে এয়ারপোর্ট থানাকে মামলা দায়ের সহ বশির উদ্দিন হাওলাদারকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে বেশ কিছু তথ্য দিয়েছে এবং তার পরিচয় হিসেবে এলজিআরডি’র বরিশাল সদর অফিসে এমএলএসএস পদে কর্মরত রয়েছে বলে জানিয়েছেন। তিনি বলেন, গ্রেফতারকৃতর কাছ থেকে ডিবি লেখা একটি জ্যাকেট সহ অন্যান্য কাগজপত্র উদ্ধার করা হয়েছে।