বরিশালে দুই ডাকাতের ৭ বছর কারাদন্ড

বরিশাল টুডে ॥ ডাকাতির অভিযোগ প্রমানিত হওয়ায় দুই ডাকাতকে ৭ বছর করে কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ড দিয়েছে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২। মঙ্গলবার আসামীদের অনুপস্থিতিতে এ রায় প্রদান করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২’র বিচারক এসএম নাছিম রেজা।

দন্ডপ্রাপ্ত আসামী বাকেরগঞ্জ উপজেলার দুদল এলাকার আব্দুল বারেকের ছেলে আবুল হোসেন ও সুন্দরকাঠী এলাকার জালাল সিকদারের ছেলে রাসেল সিকদার পলাতক রয়েছে।

অপরাধ প্রমানিত না হওয়ায় ১৪ জনকে খালাস দেয়া হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৫ সালের ৮ জানুয়ারী রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে দরজা ভেঙ্গে বড় দুদল এলাকার অধির চন্দ্র রায়ের বসত ঘরে প্রবেশ করে ডাকাত দল। তারা অস্ত্রের মুখে ঘরের সবাইকে জিম্মি করে নগদ টাকা সহ ৫০ হাজার ৪শ’ ৩০ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এসময় বাধা দিতে গেলে অধির চন্দ্রকে কুপিয়ে জখম করে ডাকাতরা। এঘটনায় ১১ জানুয়ারী বাকেরগঞ্জ থানায় মামলা দায়ের করেন অধির চন্দ্র রায়। মামলায় নামধারী ১৫ জন এবং অজ্ঞাতনামা ১০/১২ জনকে আসামী করা হয়।

২০০৬ সালের ১৩ জুলাই ১৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র জমা দেন তদন্তকারী কর্মকর্তা এসআই মাহবুব আলম। ১৮ জন স্বাক্ষীর মধ্যে ১৪ জনের স্বাক্ষ্য গ্রহন শেষে এ রায় দিয়েছেন বিচারক।