বরিশালে প্রতিনিধি সভায় মীর্জা আব্বাস ॥ নির্বাচন নয় আন্দোলনের প্রস্তুতি নিন

বরিশাল টুডে ॥ নির্বাচনের জন্য নয়, ত্বত্তাবধায়ক সরকারের দাবীর আন্দোলনের জন্য নেতাকর্মিদের প্রস্তুত থাকার আহবান জানিয়ে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য মীর্জা আব্বাস বলেন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের বাইরে এ সরকারের অধিনে নির্বাচন হলে বিএনপি নেতাকর্মিদের আত্মহত্যা ছাড়া কোন পথ থাকবেনা।

এ ক্ষেত্রে দেশের শত্র“কে নাশ করার জন্য যা যা করা দরকার তাই করতে হবে। শনিবার দুপুরে নগরীর অশ্বিনী কুমার হলে আয়োজিত উত্তর জেলা বিএনপি’র প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

বরিশাল উত্তর জেলা বিএনপি’র সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ এমপি’র সভাপতিতে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় তিনি আরো বলেন, নির্দলীয় ত্বত্তাবধায়ক সরকারের দাবী নিয়ে প্রধানমন্ত্রী সংবিধান থেকে এক চুলও না নড়ার ঘোষনা দিয়েছে। কিন্তু এক চুল নয়, ওনাকে সব চুল নাড়াতে হবে।  নেতাকর্মিদের উদ্দেশ্য করে তিনি বলেন, নির্বাচনে এমপি হওয়া নিয়ে বরিশালের সকল উপজেলায় দলের নেতাকর্মিদের মধ্যে যে কোন্দল রয়েছে তা মিটিয়ে ফেলতে হবে। তৃনমুল মানুষের সাথে যোগাযোগ না রেখে ঢাকায় বসে রাজনীতি করলে দলের মনোনয়ন পাওয়া যাবেনা।

মীর্জা আব্বাস আরো বলেন, বরিশালের সকল উপজেলায় দলের নেতা-কর্মীদের মধ্যে যে কোন্দল রয়েছে তা মিটিয়ে ফেলতে হবে। তৃনমুল মানুষের সাথে যোগাযোগ না রেখে ঢাকায় বশে রাজনীতি করলে দলের মনোনয়ন পাওয়া যাবেনা।

প্রতিনিধি সভায় বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি বেগম সেলিমা রহমান বলেন, গত সাড়ে ৪ বছরে দেশের গণতন্ত্র ভুলন্ঠিত হয়েছে। স¯প্রতি চারটি সিটি নির্বাচনে জনগণ আওয়ামী লীগ সরকারকে লাল কার্ড দেখিয়েছে। অনুষ্ঠিত প্রতিনিধি সভায় প্রধান বক্তা ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার-এমপি ও বিশেষ বক্তা ছিলেন বরিশাল উত্তর জেলা বিএনপির সাধারন সম্পাদক আকন কুদ্দুসুর রহমান।

বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক এবায়েদুল হক চাঁন, সাবেক সংসদ সদস্য আবুল হোসেন খান ও মোশারেফ হোসেন মঙ্গু, উত্তর জেলা বিএনপির সহসভাপতি ইঞ্জিনিয়ার আবদুস সোবাহান, গাজী কামরুল ইসলাম সজল, আ.ফ.ম রশীদ দুলাল, যুগ্ম সম্পাদক এস.এম মনির-উজ জামান মনির, সাংগঠনিক সম্পাদক আবদুস সাত্তার খান, দপ্তর সম্পাদক এ্যাডভোকেট নুরুল আলম রাজু, জেলা ছাত্রদলের আহবায়ক মাসুদ হাসান মামুন প্রমুখ। সকাল ১১ টায় প্রতিনিধি সম্মেলন শুরু হয়ে বিকেল চারটায় শেষ হয়। প্রতিনিধি সভায় উত্তর জেলা বিএনপি ও তার অংগ সংগঠনের নেতৃবৃন্দরা অংশগ্রহন করেন।