বরিশালে ১৮দলীয় ঐক্যজোটের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

কাজী রনী ॥ কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নগরীতে বিক্ষোভ সমাবেশ করেছে ১৮দলীয় ঐক্যজোট। সোমবার নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বরে বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহানগর বিএনপি’র সভাপতি সংসদ সদস্য মজিবর রহমান সরোয়ার। বক্তৃতা করেন সিটি কর্পোরেশনের মেয়র আহসান হাবিব কামাল, উত্তর জেলা বিএনপি’র সভাপতি সংসদ সদস্য মেজবাহ উদ্দিন ফরহাদ, দক্ষিন জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চাঁন, সাধারন সম্পাদক আবুল কালাম শাহীন, বরিশাল মহানগর বিএনপির সাধারন সম্পাদক এ্যাড. কামরুল আহসান শাহীন, উত্তর জেলা বিএনপির সাধারন সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, উত্তর জেলা বিএনপি সাংগঠনিক সম্পাদক আঃ ছত্তার খান, মহানগর বিএনপি নেতা মনিরুল আহসান মনির, এনায়েত হোসেন বাচ্চু, আঃ মান্নান মাষ্টার, ছাত্রদল নেতা মাসুদ হাসান মামুন প্রমুখ্।

বিক্ষোভ সমাবেশে সংসদ সদস্য এ্যাড. মজিবর রহমান সরোয়ার বলেন সংখ্যালঘুরা ভোট না দেয়ায় তাদের উপর নির্মম নির্যাতন চালাচ্ছে। আর তাদের এসব নির্যাতন বিরোধী দলের নেতা কর্মিদের উপর চাপিয়ে দিচ্ছে। গনতন্ত্র আজ হুমকীর মুখে।

দেশের গনমাধ্যম বন্ধ করেদিয়ে জনগনের বাক স্বাধীনতা কেড়ে নিয়ে  গনতন্ত্র রক্ষা করা জায়না। ৫ ভাগ ভোট কাষ্ট করে গনতন্ত্র রক্ষা করা যায়না।

শেখ হাসিনা হাসিতে উন্মাদ হয়ে গেছে। যারা সেদিন অস্ত্র নিয়ে স্বাধীনতা সংগ্রামে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে সেই মুক্তিযুদ্ধের চেতনা নষ্ট করে বাকশাল কায়েম করেছিলেন। প্রধানমন্ত্রী পাশের দেশের মন খুশী করতে জনগনের ভোটাধিকার হরন করেছে।

৫২ শতাংশ মানুষ ভোট দিতে পারেনি, সেদিন খালেদার ডাকে আওয়ামী লীগের নেতা কর্মিরা সাড়া দিয়ে তারাও ভোট দেয়নাই। তিনি আরো বলেন সেদিন ৭ কোটি ২০ লাখ ভোট পড়ে নাই, ২ কোটি ভোট নাই দেখার কোন মানুষ ভোট দেয়নাই তার পরও জোর পূর্বক সরকার সেজে আছে। যার কোন বৈধতা নেই।