বরিশাল বিএম কলেজে শুরু হয়েছে ৩দিনব্যাপী জীবনানন্দ মেলা

বরিশাল বিএম কলেজে রবিবার ৩দিন ব্যাপী জীবনানন্দ মেলার উদ্বোধন করা হয়। বেলা সাড়ে ১১টায় বিএম কলেজ মাঠে বেলুন-ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া। কবির ১২১তম জন্মদিন উপলক্ষ্যে বিএম কলেজের সাংস্কৃতিক সংগঠন উত্তরন এই মেলার আয়োজন করে। উত্তরনের সভাপতি মো. জুবায়ের হোসেন শাহেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক আলআমিন সরোয়ার, উদীচী সভাপতি সাইফুর রহমান মিরন, কবি নজমুল হোসেন আকাশ, কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক তপন কুমার সাহা এবং ইংরেজী বিভাগের প্রভাষক সঙ্গীতা সরকার।
বক্তারা বলেন, কবি জীবনানন্দ দাশ বিএম কলেজের ইংরেজী বিভাগের শিক্ষক ছিলেন। তার অনন্য সৃষ্টি তাকে উচ্চপদে আসীন করেছে। কবি জীবনানন্দ নেই, তবে তার অমর সৃষ্টি বেঁচে রয়েছে যুগের পর যুগ। তিনি একধারে আধুনিক কবি, অপরদিকে প্রকৃতিক কবি। নতুন প্রজন্মের মাঝে কবির সৃস্টি ছড়িয়ে দিতেই ৩দিনব্যাপী এই মেলার আয়োজন করা হয়েছে বলে বক্তারা বলেন।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে আয়োজক সংগঠন উত্তরন সহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
মেলায় মোট ৩০টি স্টল রয়েছে। এর মধ্যে বই, স্টেশনারী এবং খাবার স্টল রয়েছে। বই ও স্টেশনারী স্টলে জীবনানন্দের অমর সৃস্টির বিভিন্ন বই পাওয়া যাচ্ছে।