বাবুগঞ্জে প্রতিবন্ধীদের জন্য উপজেলা চেয়ারম্যানের ঈদ অনুদান ও ইফতার

✪ আরিফ আহমেদ মুন্না, বাবুগঞ্জ॥ প্রতিবছরের ন্যায় এবারও আসন্ন ঈদ উপলক্ষে নগদ আর্থিক অনুদানসহ বাবুগঞ্জে অবহেলিত প্রতিবন্ধীদের জন্য অনুকরণীয় ইফতার পার্টির আয়োজন করেছেন বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সম্পাদক এস.এম খালেদ হোসেন স্বপন। বৃহস্পতিবার (২২ জুন) উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ওই ইফতার ও ঈদ অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার অতিরিক্ত সচিব মোঃ শহিদুজ্জামান। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সচিব ও ইতিহাসবিদ সিরাজ উদ্দীন আহমেদ।

এসময় উপজেলা চেয়ারম্যান এস.এম খালেদ হোসেন স্বপনের সভাপতিত্বে ইফতারপূর্ব এক সুধী সমাবেশে অতিথিদের মধ্যে আরো বক্তব্য রাখেন বরিশালের উপ-পুলিশ কমিশনার মোঃ হাবিবুর রহমান, বাবুগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার রায়, ভাইস চেয়ারম্যান রিফাত জাহান তাপসী, সহকারী কমিশনার (ভূমি) বিবি খাদিজা, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল মান্নান হাওলাদার, ছাত্রলীগ সভাপতি মৃধা আকতার-উজ জামান মিলন প্রমুখ। এসময় প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে বরিশালের বিভাগীয় কমিশনার মোঃ শহিদুজ্জামান প্রতিবন্ধীদের জন্য এমন আয়োজনকে অভূতপূর্ব ও অনুকরণীয় বলে উল্লেখ করে আয়োজক উপজেলা চেয়ারম্যানকে সাধুবাদ জানান।

সুধী সমাবেশ শেষে আসন্ন ঈদ উপলক্ষে ৩ শতাধিক প্রতিবন্ধীর প্রত্যেককে উপজেলা চেয়ারম্যানের নিজস্ব তহবিল থেকে নগদ ১ হাজার টাকা করে ঈদের বিশেষ অনুদানের টাকা বিতরণ করা হয়। উল্লেখ্য, গত ৪ বছর থেকে প্রতি রমজান মাসেই প্রতিবন্ধীদের জন্য ঈদ অনুদানসহ এই ব্যতিক্রমী ইফতার পার্টির আয়োজন করে আসছেন বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান এস.এম খালেদ হোসেন স্বপন।