সংবাদ কর্মীদের উপর হামলাকারী রনিকে গ্রেপ্তারের দাবিতে বরিশালে মানববন্ধন

বরিশাল টুডে ॥ সংবাদ কর্মীদের উপর হামলাকারী সংসদ সদস্য গোলাম মাওলা রনিকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন বরিশালের সর্বস্তরের সংবাদকর্মীরা। এ দাবিতে মঙ্গলবার মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করা হয়েছে।

বেসরকারি ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের দুই সংবাদকর্মীকে ঢাকার তোপখানা সড়কের মেহেরবা প্লাজায় সংসদ সদস্য গোলাম মাওলা রনি ও তার লোকজন মারধর করে। এ ঘটনার প্রতিবাদে এবং রনির গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও মিছিলের আয়োজন করা হয়।

বেলা ১২টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকদের উপর হামলা করে কোন সরকার দ্বিতীয় বার ক্ষমতায় আসতে পারেনি। এজন্য সরকারকে এ বিষয়টির উপর গুরুত্ব দেওয়া উচিত।  অবিলম্বে সাংসদ রনিকে গ্রেপ্তার করে গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করা দাবি জানান বক্তারা। এসময় সাংসদ রনিকে গণমাধ্যমের শত্র“ হিসেবে আখ্যায়িত করা হয়।

বাংলাদেশ সংবাদপত্র প্রতিনিধি পরিষদের মহাসচিব আবুল কালাম আজাদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তৃতা করেন বরিশাল প্রেস ক্লাবের সভাপতি এ্যাড. মানবেন্দ্র বটব্যাল, প্রেস ক্লাবের সাবেক সভাপতি এসএম ইকবাল, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের বরিশাল প্রতিনিধি মুরাদ আহমেদ, বিওজেএর বরিশাল বিভাগীয় সভাপতি মামুনুর রশীদ নোমানী প্রমুখ।  

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।