বরিশালে বিক্ষোভ সমাবেশ ও লিফরেট বিতরণ করে বাম গনতান্ত্রিক জোট


স্টাফ রিপোর্টার: প্রহসনের ডামি নির্বাচন বর্জন,সংসদ ভেঙ্গে নির্দলীয় তদারকি সরকারের দাবিতে নির্বাচনসহ নানা দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও লিফরেট বিতরণ করে বাম গনতান্ত্রিক জোট।

বুধবার (০৩ জানুয়ারী) বিকেল সাড়ে ৪টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে বাম গনতান্ত্রিক জোট বরিশাল জেলা শাখার উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।


বাম গনতান্ত্রিক জোটের সমন্বয়াক শাহ আজিজুর রহমান খোকনের সভাপতিত্বে বক্তারা বলেন,বর্তমান সরকার ফ্যাসিবাদী দুঃশাসনকে আরও দীর্ঘায়িত করতে সব বিরোধী রাজনৈতিক দল, অর্থনীতিবিদসহ সর্বস্তরের গণতন্ত্রকামী জনগণের মতামতকে উপেক্ষা করে আজ্ঞাবহ নির্বাচন কমিশনকে দিয়ে আগামী ৭ জানুয়ারি একতরফা প্রহসনের নির্বাচনী নাটক মঞ্চস্থ করতে যাচ্ছে। বিরোধী দলগুলোর অংশগ্রহণ ছাড়া স্বতন্ত্র-ডামি প্রার্থী দাঁড় করিয়ে সাজানো নির্বাচনের প্রতি দেশবাসীর আগ্রহ তৈরি করতে ব্যর্থ হয়েছে।

এ অবস্থায় সরকারকে পদত্যাগ করে সংসদ ভেঙে দিয়ে নতুন নির্বাচনী তফসিল ঘোষণা করে পরবর্তী ৯০ দিনের মধ্যে সব দলের অংশগ্রহণে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের দাবি জানানো হয় সভায়। দেশবাসীকে এ দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলন জোরদার করার আহ্বান জানান বক্তারা।

বিক্ষোভ সমাবেশ আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক দুলাল মজুমদার, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী ও বিপ্লবী কমিউনিস্ট লীগ বরিশাল জেলা শাখার সম্পাদক নৃপেন্দ্র নাত্থ বাঢ়ৈসহ প্রমুখ।

সমাবেশ শেষে সাধারণ জনগনের মাঝে লিফলেট বিতরণ করেন।