কোভিড-১৯ পরবর্তী বাল্যবিবাহ পরিস্থিতি পর্যবেক্ষণ ফলাফল উপস্থাপন এবং ইহা প্রতিরোধে করনীয় শীর্ষক এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

পটুয়াখালীর কলাপাড়ায় কোভিড-১৯ পরবর্তী বাল্যবিবাহ পরিস্থিতি পর্যবেক্ষণ ফলাফল উপস্থাপন এবং ইহা প্রতিরোধে করনীয় শীর্ষক এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০ টায় আভাস আয়োজনে কেয়ার বাংলাদেশ ও ইউএনএফপিএ সহযোগিতায় কলাপাড়া অফিসার্স ক্লাবে উপজেলা পর্যায়ে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা এবং কলাপাড়া উপজেলা চেয়ারম্যান জনাব এস.এম. রাকিবুল আহসান। সভায় সভাপতিত্ত করেন কলাপাড়া প্রেসক্লাব প্রাক্তন সভাপতি মেজবাহউদ্দিন মাননু। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিনা পারভীন, কলাপাড়া সিপিপি সহকারী পরিচালক মো. আছাদুজ্জামান খান, কলাপাড়া থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. জসিম, কলাপাড়া উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. ফেরদৌস রহমান, কলাপাড়া উপজেলা মহিলা বিষয়ক অফিসার জনাব তাছলিমা আখতার, উপজেলা মাধ্যমিক অফিসার মোকলেছুর রহমান, কলাপাড়া উপজেলা সমাজ সেবা অফিসার মো. মিজানুর রহমান, কলাপাড়া উপজেলা ওসিসি প্রোগ্রাম অফিসার মো. ইদ্রিস আলম এবং কলাপাড়া প্রথম আলো প্রতিনিধি জনাব নেছার উদ্দিন টিপু। সভা পরিচালনায় ছিলেন আভাস এর প্রকল্প ব্যাবস্থাপক হাসিন পারভীন।
সভায় ইতপূর্বে পরিচালিত কিশোরীদের সাথে কিশোরী সংলাপ, কিশোর-কিশোরীদের স্বপ্ন এবং আকাঙ্খা সম্পর্কে অভিভাবক ও সন্তানদের সমন্বয়ে আন্ত প্রজন্ম সংলাপ এবং স্কুল পরিচালনা কমিটির সাথে এ্যাডভোকেসি সভার মাধ্যমে প্রাপ্ত কোভিড-১৯ পরবর্তী বাল্যবিবাহ পরিস্থিতি পর্যবেক্ষণ ফলাফল উপস্থাপন এবং ইহা প্রতিরোধে করনীয় বিষয়ে আলোচনা করা হয়।