জেএসসি পরীক্ষা ॥ বরিশালে তিন হাজার শিক্ষার্থী অনুপস্থিত

আসমা আক্তার ॥ জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার প্রথমদিনে বরিশাল শিক্ষাবোর্ডে ৩ হাজার ১৩৩ শিক্ষার্থী অনুপস্থিত ছিলো। এছাড়া পরীক্ষার হলে মোবাইল ফোন নিয়ে প্রবেশ করায় এক শিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত ইংরেজী প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যদিয়েই জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা শুরু হয়েছে।

শিক্ষা বোর্ডে সূত্রে জানা গেছে, ইংরেজী ১ম পত্রের পরীক্ষায় বরিশাল জেলায় ১ হাজার ১৯ জন, পটুয়াখালীতে ৪৫২ জন, বরগুনায় ৩৩৪ জন, পিরোজপুরে ৩৭৫ জন, ভোলায় ৬৪৫ এবং ঝালকাঠীতে ৩০৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া মোবাইল ফোন নিয়ে কেন্দ্রে প্রবেশের দায়ে মুলাদী কেন্দ্র থেকে এক পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে।

এ ব্যাপারে শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক শাহ আলমগীর জানান, পরীক্ষার্থী বৃদ্ধি পাওয়ায় অনুপস্থিতির হারও বৃদ্ধি পেয়েছে। একইভাবে ফলাফলও বৃদ্ধি পাবে।
উল্লেখ্য, এ বছর জেএসসি পরীক্ষায় বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে ১১১টি কেন্দ্রে  মোট ৮৯ হাজার ২৯ জন পরীক্ষার্থী অংশগ্রহনের জন্য রেজিষ্ট্রেশন করেছিলো।