ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (স.) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বরিশালে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশে

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (স.) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। বৃহস্পতিবার বিকেলে নগরীর সদর রোডের অশি^নী কুমার হলের সামনে সংগঠনের বরিশাল মহানগর শাখার উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রিয় কমিটির নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম।
সংগঠনের বরিশাল মহানগর শাখার উপদেষ্টা মাওলানা ওবায়েদুর রহমান মাহাবুবের সভাপতিত্বে এবং মহানগর শাখার সেক্রেটারী মাওলানা জাকারিয়া হামিদীর সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল ইসলাম, কেন্দ্রিয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ এছহাক মুহাম্মদ আবুল খায়ের, মাওলানা সৈয়দ মো. নাসির আহমেদ কাউসার সহ অন্যান্যরা।
সমাবেশে প্রধান অতিথি মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম জরুরী ভিত্তিতে সংসদ অধিবেশন ডেকে ফ্রান্সের এই অপকর্মের জন্য নিন্দা প্রস্তাব পাশ এবং নাস্তিক-মুরতাদদের বিরুদ্ধে আইন পাশ করে দৃস্টান্তমূলক বিচারের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
তিনি আরও বলেন, নবীজির ব্যঙ্গ কার্টুন প্রচারকারকরা গর্হিত অন্যায় করেছেন। এর প্রচ্ছয়দাতারা সমানভাবে অপরাধি। সমাবেশে তাদের ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হয়। বাংলাদেশ সহ বিশ্ববাসীকে ফ্রান্সের পন্য বর্জন করার জন্য সমাবেশে আহ্বান জানান তিনি। সমাবেশ শেষে একই দাবীতে ইসলামী আন্দোলন বাংলাদেশে একটি বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।