বঙ্গোপসাগরে দেশীয় অস্ত্রসহ ১০ জলদস্যু আটক

এম সুজন আকন, বরগুনা ॥ বরগুনার নিদ্রা সখিনা ক্যাম্পের কোস্টগার্ড সদস্যরা দক্ষিন বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে একটি ট্রলার ও দেশীয় অস্ত্রসহ ১০ জলদস্যুকে আটক করেছে।

কোস্টগার্ড সূত্রে জানাগছে, রবিবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে সখিনা ক্যাম্পের পেটি অফিসার কন্টিনজেন্ট লিডার শহিদুল ইসলামের নেতৃত্বে কোস্টগার্ড সদস্যরা দক্ষিন বঙ্গোপসাগর থেকে জলদস্যু সন্দেহে এফবি মায়ের দোয়া নামক ট্রলারকে ধাওয়া করে। ট্রলারটি পক্ষিয়ারচর নামক স্থান থেকে কোস্টগার্ড আটক করে।

এ সময় ট্রলারের মাঝি ট্রলার থেকে লাফিয়ে পরে পালিয়ে যায়। ট্রলারে থাকা বাকী ১০ জন জলদস্যুকে কোস্টগার্ড আটক করে রাতেই তালতলী থানায় সোপর্দ করে।

এরা হল নাসির মুন্সি (২৪), শাহাদাত হোসেন (২২), জাকির সিকদার (৪৫), শুক্কুর বেপারী (২১), দুলাল খান (২২), নবি হোসেন মীর (২৮), ইউসুফ পঞ্চায়েত (২৫), বাবুল খান (২৫), রাসেল মীর (২০) ও বেল্লাল শরীফ (৩০)।

এদের বাড়ী পার্শ্ববর্তী পাথরঘাটা উপজেলার বিভিন্ন গ্রামে। তাদের কাছ থেকে রামদা, ছেনা ও দেশীয় ধারালো অস্ত্রসহ প্রায় লক্ষাধিক টাকার লুট করা জাল ও অর্ধ লক্ষ টাকার ইলিশ মাছ উদ্ধার করা হয়েছে।

তালতলী থানার ওসি মিজানুর রহমান জানান আটককৃত ১০ জলদস্যুকে আমতলী সিনিয়র জুডিস্যিয়াল ম্যাজিষ্ট্রেট কোর্টে হাজির করে জেল হাজতে পাঠানো হয়েছে।