বরিশালে অটোরিক্সার টোকেন ভাড়া ও এনজিও ঋনের কিস্তি মওকুফের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

বরিশাল নগরীতে করোনাকালীন সময়ে ব্যাটারী চালিত অটোরিক্সার টোকেন ভাড়া ও শ্রমজীবীদের এনজিও কিস্তি মওকুফের সরকারী ঘোষনার দাবীতে বরিশালে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে দুর্যোগপূর্ন আবহাওয়ার মধ্যে ইজিবাইক (অটোরিক্সা) চালক সংগ্রাম পরিষদ বরিশাল জেলা শাখার ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ইজিবাইক চালক সমিতির সহ-সভাপতি জসিম হাওলাদারের সভাপতিত্বে মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন জেলা বাসদ আহবায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন ও সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, শ্রমিক ফ্রন্ট জেলা শাখার সভাপতি শহিদুল ইসলাম, শ্রমিক ফ্রন্ট সংগঠক শহিদুল ইসলাম ও নূরে আলম প্রমুখ।
মানববন্ধনে ডা. মনিষা চক্রবর্তী বলেন, বরিশাল সিটি করপোরেশন কর্তৃপক্ষ ২ বছর আগে ব্যাটারী চালিত অটোরিক্সার টোকেন নবায়ন বন্ধ রেখেছে। এক শ্রেনীর অসাধু টোকেন ব্যবসায়ী শ্রমিকদের কাছ থেকে প্রতি মাসে ৪ থেকে ৫ হাজার টাকা করে অবৈধভাবে টোকেন ভাড়া আদায় করছে। এছাড়া করোনা মহামারীর সময় এনজিওগুলো মানবিক চিন্তা থেকে সরে গিয়ে জোর করে ঋনের কিস্তি আদায় করছে। তিনি অবিলম্বে টোকেন ভাড়া ও এনজিও’র ঋনের কিস্তি মওকুফের সরকারী ঘোষনা দেয়ার দাবী জানান। বরিশালে পুনরায় লকডাউন হলে শ্রমিক শ্রেনীর মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার আহ্বান জানান তিনি।