বরিশালে এমপি ও উপজেলা চেয়ারম্যানের পাল্টাপাল্টি কর্মসূচী ॥ ১৪৪ ধারা জারী

বরিশাল টুডে ॥ বরিশালের উজিরপুরে রবিবার সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। এমপি ও উপজেলা চেয়ারম্যানের দু’গ্র“প একইসময় একইস্থানে সভা ডাকায় যেকোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি  করা হয়েছে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।
জানা গেছে, বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনের সংসদ সদস্য ও আ’লীগ নেতা সৈয়দ মনিরুল ইসলাম মনি এবং উপজেলা চেয়ারম্যান ও জাসদ নেতা আবুল কালাম আজাদ বাদল আজ রবিবার উজিরপুর মহিলা কলেজ মাঠে একই সময়ে (সকাল ১০টায়) সমাবেশ করার ঘোষণা দিয়েছেন। এ নিয়ে দু’গ্র“পের সমর্থকদের মধ্যে চরম উত্তেজনা দেখা দেয়ায় উপজেলা প্রসাশন পুরো উপজেলা সদরে ১৪৪ ধারা জারি করেন। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে গতকাল শনিবার বিকেল থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। অপরদিকে উপজেলা চেয়ারম্যান তার ঘোষিত কর্মসূচীর প্রস্তুতি হিসেবে গতকাল শনিবার সন্ধ্যায় সন্ত্রাস বিরোধী গণকমিটির ব্যানারে মিছিল ও সমাবেশ করেছেন। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার এমপি ও তার পুত্রের সাথে উজিরপুর উপজেলা চেয়ারম্যান এবং তাদের সমর্থকদের মধ্যে সশস্ত্র সংঘর্ষ হয়। সংঘর্ষে স্থানীয় তিনজন সাংবাদিকসহ কমপক্ষে ৩০ জন আহত হয়। সাংসদ পুত্র রিয়াজুল ইসলাম সুমন জনতার ওপর গুলিবর্ষন করায় উত্তেজনা আরো ছড়িয়ে পড়েছিলো। সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিরোধে আজ বরিবার সকাল ১০টায় উজিরপুর মহিলা কলেজ মাঠে উপজেলা চেয়ারম্যানের সমর্থিত সন্ত্রাস বিরোধী গণকমিটির ব্যানারে পূর্ব থেকেই সমাবেশ করার ঘোষণা দেওয়া হয়। একইসময় একইস্থানে নাটকীয় ভাবে উপজেলা আ’লীগের উদ্যোগে প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলনের ঘোষণা দেন সাংসদ মনি।

উজিরপুর উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আব্দুল মজিদ সিকদার বাচ্চু জানান, আজ ২ ও আগামীকাল ৩ জুন আ’লীগের উজিরপুর উপজেলার কোথাও কোন দলীয় কর্মসূচী নেই। ইতোমধ্যে বিষয়টি লিখিত ভাবে থানার ওসিকে জানানো হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহরাব হোসেন ১৪৪ ধারা জারি করার বিষয়টির সত্যতা স্বীকার করে বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতেই এ ব্যবস্থা নেয়া হয়েছে।