বরিশালে কখন কোথায় ঈদের নামাজ

বরিশাল নগরীতে ঈদগাহ ও মসজিদ মিলে প্রায় ১৫০টি স্থানে ঈদ উল আযহার নামাজ অনুষ্ঠিত হবে।

বরিশাল সিটি করপোরেশন, জেলা প্রশাসন ও ঈদগাহ ও মসজদি কমটির তত্ত্বাবধানে এসব ঈদ জামাত অনুষ্ঠিত হবে। নগরীরসহ বরিশালের ঈদের জামাত সম্পন্ন করতে স্থানীয় প্রশাসন কঠোর নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করছে।

শনিবার অনুষ্ঠেয় ঈদুল আযহার জামাতের প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়ছে।

জাতীয় ইমাম সমিতি বরিশাল শাখা সূত্রে জানা গেছে, নগররে প্রধান ঈদের নামাজ অনুষ্ঠিত হবে সকাল ৮টায় কেন্দ্রীয় হেমায়তে উদ্দিন ঈদগাহ মাঠে। এ ছাড়া নগররে বেশ কয়েকটি মসজিদে দুটি করে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। সেগুলো হলো কেন্দ্রীয় জামে কসাই মসজিদের জামাত সকাল ৮টা ও সাড়ে ৯টায়, জামে এবায়েদুল্লাহ মসজিদে ৮টা ও সাড়ে ৯টায়, বায়তুল মোকাররম মসজিদে ৮টা ও ৯টায় এবং পুলিশ লাইনস্ মাঠে ৮টা ও ৯টায়।

এছাড়া নূরিয়া স্কুল ঈদগাহ ময়দান, আঞ্জুমান হেমায়তে ইসলাম গোরস্থান ঈদগাহ ময়দান, ল’কলেজ জামে মসজিদ, ব্রাউন কম্পাউন্ড জামে মসজিদ, কেন্দ্রীয় কারাগার জামে মসজিদ, পাওয়ার হাউস জামে মসজিদ এবং মেডিকেল কলেজ জামে মসজিদে, র্পোট রোড জামে মসজিদ, ফকির বাড়ি জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়া পিরোজপুররে স্বরূপকাঠি উপজলোর ছারছিনা দরবার শরিফে সকাল সাড়ে ৮টায়, বরিশাল সদর উপজলোর চরমোনাই দরবার শরিফে সকাল ৯টায়, ঝালকাঠি কায়দে সাহবে হুজুর দরবার শরিফে সকাল সাড়ে ৮টায় ও পটুয়াখালীর র্মীজাগঞ্জের ইয়াজ উদ্দিন খলিফার দরবার শরিফে সকাল ৮টায় এবং গুঠিয়া জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ঈদের বৃহত্তর জামাত অনুষ্ঠিত হবে।