বরিশালে করোনা আক্রান্তের সংখ্যা হাজার ছাড়ালো

বরিশালে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৬০ জন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো এক হাজার ৫৭ জনে। গত ২৪ ঘন্টায় বরিশাল জেলায় করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়েছে ৮ জন। এ নিয়ে বরিশাল জেলায় করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন ১৭৭ জন রোগী। এছাড়া জেলায় নতুন এক জনসহ ১৪ জন রোগী করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।
গতকাল বুধবার রাতে জেলা প্রশাসকের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, নতুন আক্রান্তদের মধ্যে বরিশাল মেট্রোপলিটন পুলিশের পাঁচ জন, আরআরএফের দু’জন, জেলা পুলিশের এক জন ও র‌্যাব-৮ এর চার সদস্য, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ছয় জন নার্স, চার জন স্টাফ ও এক জন মেডিকেল টেকনোলজিস্ট । এছাড়া বিভিন্ন ব্যাংকে কর্মরত ৬ জন ব্যক্তি রয়েছেন। বাকিদের মধ্যে বরিশাল নগরীর বগুড়া রোড, ভাটিখানা, বাংলাবাজার, বটতলা, নবগ্রাম রোড, সাগরদী, সদর রোড, রুপাতলী, কাউনিয়া, সিএন্ডবি রোড, বজলু কমিশনার গলি, আলেকান্দা, কাশিপুর, ফজলুল হক এভিনিউ ও করিম কুটির এলাকার ২০ জন
এছাড়া মেহেন্দিগঞ্জ উপজেলায় ৪ জন, বাবুগঞ্জ উপজেলায় ১ জন , উজিরপুর উপজেলায় ৩ জন, গৌরনদী উপজেলায় ১ জন, বানারীপাড়া উপজেলায় ১ জন ও বাকেরগঞ্জ উপজেলা ১ জনসহ ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে উজিরপুর উপজেলায় এক জন ও মেহেন্দিগঞ্জ উপজেলায় ৩ জন পুলিশ সদস্য রয়েছেন।
বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ঐ ৬০ জন ব্যক্তির অবস্থান অনুযায়ী তাকে লকডাউন করা হয়েছে। তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলছে। পাশাপাশি তাদের সংস্পর্শে আশা ব্যক্তিদের চিহ্নিত করে সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, গত বুধবার পর্যন্ত বরিশাল জেলায় মোট করোনা আক্রান্তের মধ্যে ২৭৬ জন নারী এবং ৭৮১ জন পুরুষ হয়েছেন।