বরিশালে চার দফা দাবীতে বাসদের বিক্ষোভ সমাবেশ

বরিশালে সরকারী উদ্যোগে বাড়ি বাড়ি গিয়ে করোনা উপসর্গের নমূনা সংগ্রহ, পরীক্ষার সংখ্যা বৃদ্ধি সহ করোনা উপসর্গ রোগীদের জন্য এ্যাম্বুলেন্স সার্ভিস চালু, সকল হাসপাতালে আলাদা করোনা ওয়ার্ড চালু এবং শের-ই বাংলা মেডিকেলের করোনা ওয়ার্ডে ১০০ বেডের আইসিইউ বেড চালুর দাবীতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ বরিশাল জেলা শাখার উদ্যোগে সোমবার সকাল ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
জেলা বাসদ আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবীব রুমনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা বাসদ সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, প্রচার ও প্রকাশনা সম্পাদক বিজন সিকদার, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নেতা শহিদুল ইসলাম ও নুরুল হক প্রমুখ।
সমাবেশে জেলা বাসদ সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী বলেন, বরিশালের একটি ল্যাব দিয়ে বিভাগের ছয়টি জেলার করোনার চিকিৎসা চলছে। তাই বরিশালের সকল জেলার হাসপাতালে অবিলম্বে আইসিইউ ও নমুনা বুথের সংখ্যা বৃদ্ধি করার পাশাপাশি সরকারি উদ্যোগে বাড়ি বাড়ি গিয়ে করোনা রোগের নমুনা সংগ্রহ করতে হবে এবং পরীক্ষার সংখ্যা বৃদ্ধির পাশাপাশি এ্যাম্বুলেন্স সার্ভিস চালু করে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হবে।
এছাড়া বিক্ষোভ সমাবেশে বক্তারা বর্তমান করোনা পরিস্থিতিতে জনস্বার্থে তাদের ৪ দফা দাবী মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।