বরিশালে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিকান্ড

বরিশাল নগরীর তিনটি ব্যবসা প্রতিষ্ঠানে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। বুধবার দিবাগত রাতে লেপতোষক তৈরির প্রতিষ্ঠান ও মোটরসাইকেল শো-রুমে পৃথক এ দুর্ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের একাধিক টিম পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন প্রতিষ্ঠান মালিকরা।
ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে বরিশাল নগরীর বটতলা অগ্রণী ব্যাংক সংলগ্ন লেপতোষকের দোকানে আগুনের ঘটনা ঘটে। তা দ্রুত ছড়িয়ে পড়ায় ফায়ার সার্ভিসের একাধিক টিম ও সাধারণ জনতা আগুন নিয়ন্ত্রণে আনে। এতে কোন হতাহতের ঘটনা না ঘটেলও টিনশেড দোকানটি মালামাল পুড়ে গেছে। দোকান মালিক হাবিব জানান, তার দোকানে থাকা আনুমানিক ২ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। বৈদ্যুতিক শর্টসার্কিটের কারনে এ ঘটনা ঘটেছে বলে ধারণা ভূক্তভোগীর।
এদিকে ওই ঘটনার পরপরই নগরীর নথুল্লাবাদ বাসটার্মিনাল সংলগ্ন টিভিএস মোটরসাইকেল শো-রুমে আগুনের সূত্রপাত ঘটে। এতে ৫টি মোটরসাইকেল পুড়ে যায়। আগুনে রুমের পেছনের একটি অংশও পুড়ে গেছে। এঘটনায় শো-রুমের ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন কর্মচারী মোহাম্মদ নিয়াজ।
বরিশাল ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার হাসান আলী সাংবাদিকদের জানান, মোট ৫টি ইউনিটের চেষ্টায় দুটি স্পটের আগুন নিয়ন্ত্রণে আসে। দুই স্থানেই আগুনের সূত্রপাত বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
এছাড়া বুধবার সকালে বরিশাল নগরীর বিসিক শিল্প এলাকায় একটি তুলার কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কারখানার মালিক রফিকুল ইসলাম জানান, আনুমানিক সকাল ৭টার দিকে আগুন লাগে। মিলের পেছন থেকে আগুনের সুত্রপাত হয়। তবে কিভাবে আগুন লেগেছে তার সঠিক কারণ জানা যায়নি।