বরিশালে নতুন আরও ১৯ জনের করোনা শনাক্ত

বরিশালে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ১৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৯৯৭ জন। গত ২৪ ঘন্টায় জেলায় করোনা থেকে সুস্থ হয়েছে ১৯ জনসহ জেলায় অদ্যাবধি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬৯ জন। এছাড়া জেলায় মৃত্যুবরণ করেছেন ১৩ জন রোগী। বুধবার সকালে জেলা প্রশাসকের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী মুলাদী উপজেলার বাসিন্দা ৫ জন, হিজলা উপজেলার বাসিন্দা ১ জন, বরিশাল নগরীর বাংলাবাজার, রুপাতলী, মেডিকেল স্টাফ কোয়াটার, বটতলা বাজার, চৌমাথা, পুলিশ লাইন, বগুড়া রোড প্রত্যেক এলাকার বাসিন্দা ১ জন করে মোট ৭ জন, সিভিল সার্জন কার্যালয়ের ১ জন স্টাফ, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ৩ জন সদস্য, নৌ-পুলিশের ১ জন সদস্য, রেঞ্জ পুলিশের ১ জন সদস্যসহ মোট ১৯ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে।
বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ঐ ১৯ জন ব্যক্তির অবস্থান অনুযায়ী তাকে লকডাউন করা হয়েছে। তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলছে। পাশাপাশি তাদের অবস্থান এবং তাদের সংস্পর্শে আশা ব্যক্তিদের চিহ্নিত করে সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
মঙ্গলবার পর্যন্ত বরিশাল জেলায় ২৫৯ জন নারী এবং ৭৩৮ জন পুরুষ করোনায় আক্রান্ত হয়েছে। এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বরিশাল মহানগরী ৭৮৪, সদর উপজেলা ১৭ জন (রায়পাশা কড়াপুর, শায়েস্তাবাদ-৩, টুংঙ্গীবাড়িয়া, চাদপুর, জাগুয়া-৪, চরকাউয়া-৪ এবং চরমোনাই-৩ জন), বাবুগঞ্জ ৩৬ জন, উজিরপুর ৩৫ জন, বাকেরগঞ্জ ২৯ জন, মেহেন্দিগঞ্জ ১৮ জন, মুলাদী ১৭ জন, গেরনদী ২০ জন, বানারীপাড়া ২১ জন, আগৈলঝড়া ১২ জন এবং হিজলা ৮ জনসহ মোট ৯৯৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এছাড়া জেলায় ১৩ জন করোনা পজিটিভ রোগী মৃত্যুবরণ করেছেন। মুলাদী উপজেলায় ২ জন, বাকেরগঞ্জ উপজেলায় ১ জন, বরিশাল নগরীর আলেকান্দা এলাকার ২ জন, রুপাতলী চান্দু মার্কেট এলাকার ১ জন, ভাটিখানা এলাকার ২ জন, রাহাত আনোয়ার হাসপাতালের ১ জন, বাজার রোড এলাকার ১ জন, বাবুগঞ্জ উপজেলায় ২ জন ও গৌরনদী উপজেলায় ১ জন করে মৃত্যুবরণ করেছেন।