বরিশালে পিসিআর মেশিন স্থাপনের অগ্রগতি পরিদর্শনে পানি সম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে হাসপাতালে করোনা ভাইরাস পরীক্ষার পলিমারী চেইন রি-অ্যাকশন (পিসিআর) মেশিন স্থাপনের কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি। বুধবার দুপুরে আকস্মিক তিনি এ পরিদর্শনে যান। এসময় তিনি সঠিক মান বজায় রেখে দ্রুত পিসিআর মেশিন স্থাপন করে করোনা ভাইরসা পরীক্ষার কার্যক্রম শুরু করার জন্য প্রকৌশল বিভাগ ও কলেজ কর্তৃপক্ষকে নির্দেশ দেন।
পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, এখানে এসেছি পিসিআর মেশিন বসানো ও ল্যাবের জন্য যে কাজ করা হচ্ছে তা দেখার জন্য। আমরা চাই পরীক্ষার কাজ দ্রুত শুরু করতে। আমি বলেছি, আগামীকাল রাতের মধ্যে যদি কনস্ট্রাকশনের কাজ অর্থাৎ রিপেয়ারিং যদি শেষ হয়ে যায় তাহলে তার পরেরদিন থেকে ল্যাবের জন্য কাজ শুরু করতে পারবে। আমি তাদের (প্রকৌশলীদের) একটা টাইম শিডিউইল দিয়েছি, যদিও তাদের চেষ্টা ও আন্তরিকতার শেষ নেই। কনষ্ট্রাকশনের কাজ শেষে আগামীকাল রাতে আবার আমরা আসবো। এরপর মেশিন বসানোর কাজ শুরু হবে। ইনশআল্লাহ আমরা দ্রুততার সাথে কাজ করার চেষ্টা করছি, কারোও আন্তরিকতার কমতি নেই। আগামী ৩/৪ দিনের মধ্যে কাজ শেষ হবে বলে আশা করছি।
এসময় তিনি বরিশালবাসীকে উদেশ্য করে বলেন, আপনারা গুজবে কান দিবেন না, বরিশালবাসী সুরক্ষিত আছে ভয়ের কোন কারণ নেই। নিজের বাড়িতে থাকুন, নিজের এবং পরিবারের প্রতি খেয়াল রাখুন। গুজব থেকে বিরত থাকুন। আর যারা গুজব ছড়াচ্ছে তাদের আমরা ধরতে পারলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।