বরিশালে ভ্রাম্যমান আদালতের অভিযানে মাস্ক না পড়ায় ২৬ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠানকে জরিমানা

বরিশালে মাস্ক পরিধান সহ স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে পৃথক দুটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। এ সময় মাস্ক বিহীন ২৬ জন ব্যক্তি এবং ২টি প্রতিষ্ঠানের কর্মকর্তাদের কাছ থেকে ৪ হাজার ৩শ’ ৫০ টাকা জরিমানা আদায় করা হয়। ভ্রাম্যমান আদালত চলাকালে করোনা সংক্রামন রোধে জনগনকে মাস্ক ব্যবহারে উৎসাহিত করা হয়। বিনামূল্যে বিতরন করা হয় মাস্ক। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম রাহাতুল ইসলাম এবং আরাফাত হোসেনের নেতৃত্বে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালিত হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম রাহাতুল ইসলামের ভ্রাম্যমান আদালত নগরীর নতুন বাজার এবং কাশীপুর এলাকায় অভিযান চালিয়ে মাস্ক বিহীন ১৫জন ব্যক্তি এবং মাস্ক না পড়া লোকজনকে স্থান দেয়ায় ২টি প্রতিষ্ঠান থেকে ২ হাজার ১শ’ ৫০ টাকা জরিমানা আদায় করেন।
অপরদিকে আরাফাত হোসেনের ভ্রাম্যমান আদালত নগরীর নথুল্লাবাদ এবং চৌমাথা এলাকায় অভিযান চালিয়ে মাস্ক বিহীন ১১জন ব্যক্তির কাছ থেকে ২ হাজার ২শ’ টাকা জরিমানা আদায় করেন।
পৃথক ভ্রাম্যমান আদালত চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটদ্বয় করোনা সংক্রামন রোধে জনসাধারনকে মাস্ক পড়তে উদ্বুদ্ধ করেন এবং জনসাধারনের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরন করেন। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম রাহাতুল ইসলাম।