বরিশালে মহানগর শ্রমিকদের ওপর জেলা শ্রমিকদের হামলা

অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মহানগর মাহেন্দ্র আলফা ও টেম্পু শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের ওপর সোমবার দুপুরে হামলা চালিয়েছে একই সংগঠনের জেলা কমিটির নেতৃবৃন্দরা। নগরীর আমতলার মোড় এলাকায় এই হামলায় কমপক্ষে ১০ শ্রমিক আহত হয়েছেন। ভাংচুর করা হয়েছে মহানগর শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের ব্যবহৃত চেয়ার-টেবিল।
মহানগর মাহেন্দ্র আলফা ও টেম্পু শ্রমিক ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান খোকন অভিযোগ করেন, জেলা মাহেন্দ্র আলফা ও টেম্পু শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন লিটন মোল্লার নির্যাতন এবং বেপরোয়া চাঁদাবাজি রুখতে গত ২৯ মার্চ মহানগর মাহেন্দ্র আলফা ও টেম্পু শ্রমিক ইউনিয়নের কমিটি গঠণ করা হয়। এ কারনে জেলা কমিটির নেতৃবৃন্দরা তাদের ওপর ক্ষিপ্ত হয়। গতকাল সকাল ১০টা থেকে নগরীর আমতলা মোড় এলাকায় অস্থায়ীভাবে চেয়ার-টেবিল বসিয়ে মহানগর কমিটির নেতারা সদস্য সংগ্রহ করছিলেন। দুপুর সাড়ে ১২টার দিকে জেলা কমিটির সভাপতি কামাল হোসেন লিটন মোল্লার নেতৃত্বে ২৫/৩০ জনে লাঠিসোটা নিয়ে আকস্মিকভাবে তাদের ওপর হামলা চালায়। এতে তাদের দশ শ্রমিক আহত হয়। গুরুতর আহত আসলাম ও শামীমকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলাকারীরা সেখানকার চেয়ার-টেবিল ভাংচুর করে।
জেলা মাহেন্দ্র আলফা ও টেম্পু শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন লিটন মোল্লা বলেন, ঈদ উপলক্ষে কতিপয় ব্যক্তি শ্রমিকদের কাছ থেকে চাঁদা তুলছিলো। এমন অভিযোগের প্রেক্ষিতে তিনিসহ সংগঠনের নেতৃবৃন্দরা আমতলার মোড়ে গিয়ে চাঁদা আদায়ের প্রতিবাদ করেছেন। কোতোয়ালী মডেল থানার ওসি শাহ্ মোঃ আওলাদ হোসেন জানান, আধিপত্য বিস্তার নিয়ে দুই শ্রমিক সংগঠনের নেতাদের মধ্যে উত্তেজনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।