বরিশালে যথাযোগ্য মর্যদায় জাতীয় শোকদিবস ও বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী পালিত

বরিশালে যথাযোগ্য মর্যদায় পালিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোকদিবস। এ উপলক্ষ্যে আজ রবিবার সকাল ৬টা ২০ মিনিটে নগরীর সদর রোডের দলীয় কার্যালয় চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে প্রথম শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহ। এরপর মহানগর ও জেলা আওয়ামী লীগ এবং সকল অঙ্গ ও সহযোগী সংগঠন এবং মহানগর আওয়ামী লীগের ৩০ টি ওয়ার্ড আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদনের সময় বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে। বঙ্গবন্ধু মানুষের ও দেশের কল্যাণে কাজ করেছেন। ডিজিটাল বাংলাদেশ পরিপূর্ণভাবে বাস্তবায়িত হলে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হবে।
এদিকে সকালে বরিশাল সদর আসনের এমপি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুকের পক্ষে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারী এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা। এছাড়া বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান, বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার সহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা সেখানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
অপরদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে নগরীর সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তর এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হয়।
এবার করোনার কারনে জেলা ও মহানগর আওয়ামী লীগের শোকর‌্যালী বাতিল করা হয়েছে। তবে রোববার সূর্যোদয়ের সাথে সাথে আওয়ামী লীগ দলীয় কার্যালয়, মহানগর আওয়ামী লীগের সকল ওয়ার্ড কার্যালয়, দলীয় কাউন্সিলরদের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন করা হয়। এছাড়া ভার্চুয়াল আলোচনা সভা, আলোকচিত্র প্রদর্শনী এবং বাদ জোহর সকল মসজিদে দোয়া, অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, কোরআন তেলাওয়াত, বঙ্গবন্ধুর ঐতিহাসিন ভাষন প্রচার এবং অসহায়দের মাঝে খাবার বিতরন সহ নানা কর্মসূচীর আয়োজন করেছে আওয়ামী লীগ। সরকারিভাবেও নানা কর্মসূচীর আয়োজন করা হয়েছে