বরিশালে হরতালের সমর্থনে ছাত্রদল ও মহিলাদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ

শাহীন সুমন ॥ বরিশালে আগামীকাল ১৯দলের ডাকা সকাল-সন্ধা হরতাল সফল করার লক্ষে ছাত্রদল ও মহিলাদলের বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা, লাঠিচার্জ ও মহিলা দল ও ছাত্রদলের ৮জনকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ সন্ধায় নগরীর পশ্চিম কাউনিয়া মোড়ক খোলার পুল এলাকাথেকে হরতালের সমর্থনে জেলা ও মহানগর ছাত্রদল এক বিক্ষোভ মিছিল বেরকরে। মিছিলটি নতুনবাজার এলাকায় প্রবেশের মুখে পুলিশ মিছিলটি বাধা প্রদান করে।

এসময় পুলিশের সাথে ছাত্রদল নেতাদের কথাকাটাকাটির একপর্যায়ে অতিরিক্ত পুলিশ এসে মিছিলটিকে ধাওয়া দেয়। পুলিশ একপর্যায়ে ছাত্রদলের এক কর্মিকে আটক করে।

অপরদিকে নতুনবাজার এলাকা থেকে বরিশাল মহানগর বিএনপির সভাপতি সাবেক সংসদ মজিবর রহমান সরোয়ারের মায়ের কুলখানী মিলাদ শেষে বাড়ি ফেরার পথে শ্রমিক দল ও যুবদলের ৩জন কে আটক করে পুলিশ।

এছাড়া বিকেলে হরতালের সমর্থনে মহিলাদলের পক্ষ থেকে সদর রোড থেকে এক বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি নগরীর র্গীজা মহল্লা সড়কে পুলিশের বাধার মুখেপড়ে পুলিশ এসয় লাঠিচার্জকরে ছত্রভঙ্গকরে দেয়। আটক   ৪ মহিলা দল নেত্রীকে ।

উল্লেখ্য গত ২৭শে ফেব্র“য়ারী বরিশাল সদর উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র দখল, জাল ভোট ও কারচুপীর অভিযোগ এনে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মজিবর রহমান সরোয়ার নির্বাচন বজর্ন সহ আগামীকাল ২মার্চ সকাল সন্ধা হরতালের ডাক দেয়।