বরিশাল নগরীতে প্রথমধাপে মঙ্গলবার থেকে দুটি ওয়ার্ড লকডাউন হচ্ছে

বরিশাল নগরীতে প্রথমধাপে দুটি ওয়ার্ডকে লকডাউন করার জন্য এলাকায় এলাকায় মাইকিং করা হচ্ছে এবং লকডাউন বাস্তবায়নের জন্য এলাকায় এলাকায় কমিটি গঠন করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের জোনিং তালিকায় বরিশাল নগরীর ৩০টি ওয়ার্ডের মধ্যে ২৭টি ওয়ার্ড রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। জোনিং করার ১ সপ্তাহ পর প্রথমধাপে মঙ্গলবার থেকে পরীক্ষামূলকভাবে দুটি ওয়ার্ডে লকডাউন করার প্রস্তুতি নিয়েছে সংশ্লিস্ট কর্তৃপক্ষ। মঙ্গলবার থেকে লকডাউন হচ্ছে নগরীর ১২ ও ২৪ নম্বর ওয়ার্ড। এই দুটি ওয়ার্ডে ২১ দিনের জন্য লকডাউন ঘোষনার মাইকিং করা হয়েছে সোমবার। এছাড়াও স্বেচ্ছাসেবকদের সমন্বয়ে সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হয় ঐ দুটি ওয়ার্ডে।
নগরীর ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. জাকির হোসেন ভুলু জানান, তার ওয়ার্ডে লকডাউন কার্যক্রম সঠিকভাবে পরিচালনার জন্য ২০ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তাদের সহযোগীতায় দুই শতাধিক স্বেচ্ছাসেবক ২১ দিনের লকডাউন কার্যকরে সচেস্ট থাকবে।
অপরদিকে নগরীর ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনিস শরীফ জানান, ২৪ নম্বর ওয়ার্ডে লকডাউন কার্যকরে ৭ সদস্যের কমিটি গঠন করেছেন তারা। তাদের সহায়তায় আড়াই শতাধিক স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে।
এর আগে গত ১৮ জুন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ বিভাগীয় কমিশনার, মেট্রোপলিটন পুুলিশ কমিশনার, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, সিভিল সার্জন, সেনাবাহিনী, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সাথে ভার্চুয়াল বৈঠক করে প্রাথমিকভাবে ঐ দুটি ওয়ার্ড লকডাউনের সিদ্ধান্ত নেন।
বরিশাল জেলা ও মহানগরীতে এ পর্যন্ত ১ হাজার ২শ’ ২২ জনের করোন সনাক্ত হেেছ। যার মধ্যে বরিশাল নগরীতে রয়েছে ৯২৭ জন।