বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের হামলায় আহত-৪

বরিশাল টুডে ॥ শিক্ষক শিক্ষার্থীদের দাবী মেনে নেওয়ার এক দিন না পেড়োতেই শিক্ষার্থীরা হামলা চালিয়ে সহকারী রেজিস্টারসহ ৪ কর্মচারীকে আহত করেছে। এসময় ভাংচুর করা হয় রেজিস্ট্রারের কার্যালয়ের আসবাবপত্র। বৃহস্পতিবার দুপুরে শিক্ষার্থীদের হামলায় আহত হয়ে সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপ শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে ভর্তি আছেন। আহত অপর ৩ জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনার পর থেকে বিচার না হওয়া পর্যন্ত কর্মবিরতির ঘোষণা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ঐক্য পরিষদ।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের দায়িত্বে থাকা মোঃ মনিরুল ইসলাম জানান, কতিপয় ছাত্র অতর্কিত হামলা চালিয়ে সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপ, সেকশন অফিসার নুসরাত জাহান, খান সানজিদা সুলতানা এবং কম্পিউটার অপারেটর সাইফুল আলমকে আহত করে। এসময় ভাংচুর করে অফিস কক্ষের আসবাবপত্র। ঘটনার পরই কর্মকর্তা কর্মচারীরা উপাচার্যের সাথে দেখা করে হামলায় জড়িতদের উপযুক্ত বিচারের দাবী করেছেন। তিনি আরো জানান, বিচার না হওয়া পর্যন্ত কর্মকর্তা কর্মচারীরা কর্মস্থলে উপস্থিত হবেন বটে তবে কোন কাজ করবেন না বলে ঘোষণা দিয়েছেন।
বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুনর রশীদ খান জানান, এ বিষয়ে সিন্ডিকেট সদস্য মিলিয়ে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন। ২৪ ঘন্টার মধ্যে কমিটি তাদের প্রতিবেদন দিলে তবেই জানা যাবে ঘটনার নেপথ্যের কারণ।
বিএমপি’র উপ-পুলিশ কমিশনার গোলাম রউফ খান পিপিএম জানান, হামলার বিষয়টি জানতে পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন ক্যাম্পাসের পরিস্থিতি শান্ত। ঘটনার কারন তার কাছে জানতে চাইলে বলেন, এটি বিশ্ববিদ্যালয়ের আভ্যন্তরীন বিষয়। আমরা কেবল পরিস্থিতি শান্ত করেছি। মামলা হলে বিষয়টি তদন্ত করে বলা যাবে।