বরিশাল সদর উপজেলায় ৭ প্রার্থীর মনোনয়ন বাতিল

কাজী রনী ॥ বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ প্রার্থী ও ৩ জন ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ মোট ৭ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। মঙ্গলবার যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মনিরুল ইসলাম ছবি, আনসার আলী,  ইসলামী আন্দোলনের প্রার্থী সৈয়দ নূরুল করিম ও কাওছার বিন ইছাহাকের মনোনয়নপত্র বাতিল করা হয়। চার চেয়ারম্যান প্রার্থীর পাশাপাশি ভাইস চেয়ারম্যান প্রার্থী মামুনুর রশিদ ও শাহাদাত হোসেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী পারুল বেগমের মনোনয়ন বাতিল করা হয়েছে।

জেলা রিটার্নিং অফিসার মো. দুলাল হোসেন জানান, চেয়ারম্যান প্রার্থী মনিরুল ইসলাম ছবি’র বিরুদ্ধে মামলা রয়েছে। তা হলফ নামায় উল্লেখ নেই।

অপর চেয়ারম্যান প্রার্থী আনসার আলী, সৈয়দ নূরুল করিম ও কাওছার বিন ইছাহাকের হলফ নামায় মিথ্যে, ভুল এবং অসম্পূর্ন তথ্য থাকায় তাদের প্রার্থীতাও বাতিল করা হয়েছে।

একই কারনে ভাইস চেয়ারম্যান পদে মামুনুর রশিদ এবং শাহাদাত হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপি বিদ্রোহী প্রার্থী পারুল বেগমের মনোনয়ন বাতিল করা হয়েছে ।

চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী হিসাবে রয়েছেন আওয়ামী লীগ সমর্থিত বরিশাল চেম্বার অব কর্মাসের সভাপতি  সাইদুর রহমান রিন্টু ও বিদ্রোহী প্রার্থী মো. আনোয়ার হোসাইন এবং বিএনপি সমর্থিত প্রার্থী কোতয়ালী বিএনপি’র সভাপতি অ্যাডভোকেট এনায়েত হোসেন বাচ্চু এবং বিএনপি’র বিদ্রোহী প্রার্থী  যুবদল নেতা জাকির হোসেন নান্নু।

পাশাপাশি ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী রয়েছেন মো. শাহনেওয়াজ শাহিন, শহীদুল ইসলাম, আনোয়ার হোসেন এবং মাকসুল আলম নাসির।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের রেহানা বেগম, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আতিয়া বেগম ও বিএনপি’র জান্নাতুল ফেরদৌসি।
দ্বিতীয় দফায় আগামী ২৭ ফেব্র“য়ারী এ নির্বাচন অনুষ্ঠিত হবে।