বাবুগঞ্জে নীরবে দান করে যাচ্ছেন আবুল কালাম আজাদ

সাইফুল রহিম: মহামারী করোনাভাইরাস ও পবিত্র মাহে রমজান ঈদ উল ফিতর উপলক্ষে নীরবে-নিভৃতে অসহায় হতদরিদ্র খেটে খাওয়া কর্মহীন সুবিধাবঞ্চিত মানুষের পাশে গোপনে দাঁড়িয়ে আস্থার স্থান দখল করে নিলেন বাবুগঞ্জের কৃতিসন্তান এভারগ্রীন ইন্টারন্যাশনাল লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও ঢাকা ঢাকাস্থ বাবুগঞ্জ থানা সমিতির সভাপতি আবুল কালাম আজাদ।

নির্ভরযোগ্য সূত্র মতে জানা যায় এ দানবীর দৃশ্যমান কোনো কিছু না করে নিজস্ব অর্থায়নে নিজের একান্ত লোকজন দিয়ে বাবুগঞ্জে অসহায় হতদরিদ্র এতিম খেটে খাওয়া কর্মহীন সুবিধাবঞ্চিত হাজারো মানুষের একটি তালিকা তৈরি করেন । মোবাইল নাম্বার সংগ্রহ করে অদৃশ্যভাবে ভাবে থেকে বিকাশের মাধ্যমে সকলের হাতে অসহায়ত্বের অবস্থান বুজে বিভিন্ন অংকের টাকা পাঠিয়ে দিয়ে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

এছাড়াও বিগত দিনে বাবুগঞ্জ সহ বিভিন্ন এলাকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বাবুগঞ্জ ডিগ্রী কলেজ, বাবুগঞ্জ সরকারি হাই স্কুল, বাবুগঞ্জ চাঁদপাশা হাই স্কুল এন্ড কলেজ, বাবুগঞ্জ টিচার্স, বাবুগঞ্জ প্রেসক্লাব ,বাবুগঞ্জ মাদ্রাসা, সহ একাধিক প্রতিষ্ঠানে দান করার কারণে তাকে স্থায়ী দাতা সদস্য করে নিয়েছেন।

উল্লেখ্য যে তার একান্ত ব্যক্তিগত অর্থায়নে বাবুগঞ্জ উপজেলায় কলেজগেটে বাইতুল আমান মসজিদ কমপ্লেক্স এর বহুতল ভবনের নির্মাণকাজ চলছে। ওয়াকফকৃত সম্পত্তির উপর মসজিদ প্রতিষ্ঠা ব্যয় বহন করবেন আলহাজ্ব আবুল কালাম আজাদ ও আলহাজ্ব মেহেরুন্নেসা শিরিন। মহামারী করোনা ভাইরাস এর পূর্বে গত বছর মে মাসে মসজিদ কমপ্লেক্স এর কাজ শুরু করেন ।এখন বহুতল ভবনের দোতালার কাজ শেষ করে তৃতীয় তলার কাজ চলছে । মসজিদ কমপ্লেক্স এর প্রতিষ্ঠাতা আলহাজ্ব আবুল কালাম আজাদ এর সাথে আলাপ করলে বলেন আল্লার ইচ্ছায় যত দ্রুত সম্ভব মসজিদ কমপ্লেক্স বহুতল ভবনের কাজ সমাপ্ত করা হবে । কমপ্লেক্স এর ভিতর থাকবে ইসলামী লাইব্রেরী কোরআন শিক্ষার আসর সহ ইসলামি সভা কক্ষ। ছাড়াও তার পিতামাতার নামে প্রতিষ্ঠিত করেছেন এতিমখানা লিল্লাহ বডিং মাদ্রাসা।