বিএম কলেজে ছাত্রদল-ছাত্রলীগ সংঘর্ষ

অনার্স প্রথম বর্ষের ভর্তি ফরম জমা প্রদানকে কেন্দ্র করে রবিবার বিএম কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। পুলিশ গুলি বর্ষন করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১ টার দিকে কলেজ ছাত্রদল নেতা সুমন অনার্স প্রথম বর্ষের ভর্তি ফরম জমা দেয়ার জন্য লাইনে দাড়ালে তাকে সরিয়ে বিএম কলেজ ছাত্র সংসদের (বাকসু) পরিবহন সম্পাদক নুরুল আম্বিয়া বাবু ও সাইদুর রহমান রিমন ফর্ম জমা দেয়। এ নিয়ে তাদের মধ্যে হাতাহাতি হলে বিষয়টি শিক্ষকরা মিমাংসা করে দেন।

পরবর্তীতে ছাত্রদল নেতা কবির, বহিরাগত ছাত্রদল নেতা সৈকতসহ ৮/১০জন একত্রিত হয়ে অস্ত্র ও লাঠিসোটা নিয়ে ক্যাম্পাসে ঢুকে আম্বিয়া বাবু ও রিমনকে ধাওয়া করে। খবর পেয়ে ছাত্রলীগ পাল্টা অবস্থান নিলে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। উভয় পক্ষ লাঠি সোটা নিয়ে চড়াও হয়। কেউ হতাহত হয়নি। পুলিশ ঘটনাস্থলে হাজির হয়ে ৯ রাউন্ড শর্ট গানের গুলি বর্ষন করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

কোতোয়ালী মডেল থানার ওসি  জানান, ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ক্যাম্পাস জুড়ে টান-টান উত্তেজনা বিরাজ করছে।