বিসিএস অফিসার্স এসোসিয়শসন অব বরিশাল এর মিলন মেলায় প্রধান অতিথি ছিলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে দ্রæততার সাথে। ২০৩১ সালে উচ্চ মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালে আমরা সমৃদ্ধশালী দেশে পরিনত হওয়ার যে লক্ষ্য সরকার স্থির করেছে, সে লক্ষ্যে আমরা দ্রæততার সাথে পৌছানোর জন্য এগিয়ে যাচ্ছি। শুক্রবার বিকেল বরিশাল সদর উপজেলার রায়পাশা-কড়াপুরস্থ নিসর্গ পার্কে বিসিএস অফিসার্স এসোসিয়শসন অব বরিশাল (বোয়াব) এর আয়োজনে মিলন মেলা-২০২১ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এসময় তিনি আরও বলেন, বাংলাদেশ নদী মাতৃক দেশ, এখানকার বেশিরভাগ কাজই নির্ভর করে পানি সম্পদ মন্ত্রনালয়ের উপরে। ডেল্টাপ্লান ২১০০, প্রধানমন্ত্রী এই যে প্রকল্পটা দিয়েছেন সেটা বিশাল প্রকল্প এবং এখানে ৮০ শতাংশ কাজের দায়িত্ব পানি সম্পদ মন্ত্রনালয়কে দেয়া হয়েছে। আমরা দৃঢ়তার সাথে কাজ করছি এবং এগিয়ে যাচ্ছি। এ মুহুর্তে পানি সম্পদ মন্ত্রনালয়ের ১০৬টি প্রকল্প চলমান আছে। এরসাথে নতুন আরো ১৭টি নতুন প্রকল্প আমাদের অনুমোদন হয়েছে। আমরা সকলে মিলে যদি নিজেরা নিজেদের কাজ করি তাহলে দেশ উন্নয়ন হবে। উচ্চ মধ্যম আয়ের দেশ ও সমৃদ্ধশালী দেশের যে লক্ষ্য স্থির করেছে সরকার, সেখানে পৌছাতে হলে সবাইকে একত্রে কাজ করতে হবে।
এসময় তিনি বোয়ব সদস্যদের উদ্দেশ্যে বলেন, এখানে বরিশাল সদরের বাহির থেকে অনেকে এসেছেন। কষ্ট করে হলেও সবাই এ আয়োজনে আসায় একে অপরের মধ্যে সম্পর্কটা আরো জোড়ালো হয়েছে। ভ্রাতৃত্ব ও বন্ধুত্ববোধটা যতো বেশি হবে ততো সংগঠনটি ধীরে ধীরে উন্নত হবে। এসময় তিনি বোয়াবের সদস্যের সাহায্যে পাশে থাকার প্রতিশ্রæতি দেন।
পরিবার পরিকল্পনার উপ পরিচালক মো. সাইদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন পুলিশ সুপার ফয়েজ আহম্মেদ, টিএনও রুমা শিকদার প্রমুখ। উপস্থিত ছিলেন মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহামুদুল হক খান মামুন, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ, মহানগর ছাত্রলীগের নেতা মাহাদসহ অন্যান্য নেতৃবৃন্দরা।