বিসিসি নির্বাচনে প্রার্থীদের মতবিনিময় সভায় নির্বাচন কমিশনার

আসমা আক্তার ॥ বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের সকল প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভাড নির্বাচন কমিশনার মোঃ শাহ নেওয়াজ বলেছেন কোন ধরণের শঙ্কিত হওয়ার প্রয়োজন নেই নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে শতভাগ। তিনি বলেন আচরণবিধি লঙ্ঘন করলে কাউকে ছাড় দেয়া হবে না। মঙ্গলবার নগরীর অশ্বিনী কুমার হলে এই সভার আয়োজন করে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের রিটানিং অফিসার।

এতে প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ বলেন, প্রার্থীদের এজন্য যা যা করনীয় সে বিষয়ে কমিশন আন্তরিক। পরীক্ষামূলক ইভিএম পদ্ধতি সম্পর্কে তিনি বলেন, একজন ভোটার যদি এই পদ্ধতিতে ভোট প্রদানে ব্যার্থ হন তাহলে পদ্ধতি বাতিল করা হবে। প্রার্থীদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার বলেন, হ্যাকিং করার সুযোগ নেই বলে ইভিএম পদ্ধতিতে ফলাফল পাল্টে যাওয়ার প্রশ্নই থাকছেনা।  নির্বাচনে কালো টাকার ছড়াছড়ির বিষয়ে বলেন, এবিষয়ে তারা কঠোর। প্রমাণ পেলেই প্রার্থীতা পর্যন্ত বাতিল করবেন অনায়াসে।

এসময় মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নিজ এলাকার সমস্যা বলতে ঝুঁকিপূর্ণ কেন্দ্র, ভোটারদের হুমকী বা প্রভাবিত করাসহ নানা ধরণের অভিযোগ তুলে ধরেণ।
এই সভায় উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার মো. নূরুল আমিন, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সামসুদ্দিন, জেলা প্রশাসক মো. শহীদুল আলম, র‌্যাব-৮এর অধিনায়ক লে.কর্নেল ফরিদুজ্জামান, বরিশাল সিটি কর্পোরেশনের রিটানিং অফিসার মো, মুজিবুর রহমান, তিন মেয়র প্রার্থীসহ সাধারণ ও  সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীরা।