মিয়ানমারে রোহিঙ্গাদের উপর নির্যাতন ও গন হত্যার প্রতিবাদে বরিশালে পৃথক মানববন্ধন- বিক্ষোভ

সিহাব ত্বোহা ॥
“বিশ^ বিবেক জাগ্রত হও” এই স্লোগানে মিয়ানমারে রোহিঙ্গাদের উপর নির্যাতন ও গন হত্যার প্রতিবাদে নগরীতে সোমবার পৃথক পৃথক মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালিত হয়।
বিকেল সাড়ে ৩টায় অশ্বিনী কুমার টাউন হলের সামনে ইসলামী আন্দোলন বাংলাদেশ জেলা ও মহানগর আয়োজিত মানবন্ধনে সভাপতিত্ব করেন মহানগর সহ-সভাপতি মাওঃ লুৎফর রহমান। বক্তৃতা করেন জেলা সাধারন সম্পাদক মাওঃ সিরাজুল ইসলাম, মহানগর সাধারণ সম্পাদক মাওঃ জাকারিয়া হামিদী, উপদেষ্টা সৈয়দ নাসির আহমেদ কাওছার, সহ-সাধারণ সম্পাদক মাওঃ আবুল খায়ের প্রমুখ। মানববন্ধন কর্মসূচী শেষে বিশাল বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে।
বেলা সাড়ে ১১টায় নগরীর বাঁধ রোডে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা বরিশাল মহানগর, জেলা ও সদর উপজেলার উদ্যোগে মানববন্ধনে সভাপত্বি করেন বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুব মোরসেদ শামীম। উপস্থিত ছিলেন মহানগর সভাপতি বিসিসি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর কোহিনুর বেগম, সাধারন সম্পাদক দৈনিক পরিবর্তন পত্রিকার প্রকাশক ও সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, মোঃ জামাল উদ্দিনসহ সংগঠনের নেতৃবৃন্দ।
দুপুর ১২টায় একই দাবিতে নগরীর সদর রোড অশি^নী কুমার হলের সামনে প্রথক মানবন্ধন করে বাংলাদেশ মানবাধিকার কমিশন বরিশাল মহানগর শাখা। মানবন্ধনে আবু মাসুম ফয়সালের সভাপতিত্বে বক্তৃতা করেন সংগঠনের সাধারন সম্পাদক কাজী আল মামুন, সহ-সভাপতি এম আর প্রিন্স সহ নেতৃবৃন্দ।
মানববন্ধনে বক্তরা অবিলম্বে এই হত্যাযজ্ঞ বন্ধ সহ সকল নির্যাতিত রোহিঙ্গাদের অধিকার ফিরিয়ে দেয়া সহ অং সান সূচির নোবেল পুরুস্কার স্থগিত করার দাবি জানান।