” শিল্পপতি এম এ আবুল কালাম মা বাবার পাসে পারিবারিক গোরস্থানে দাফন করা হল “

বাবুগঞ্জ প্রতিনিধিঃ
শেষ শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত হয়ে হাজার মানুষ কাঁদিয়ে চির বিদায় নিলেন বরিশালের বাবুগঞ্জে কৃতি সন্তান আলোকিত মানুষ শিল্পপতি দানবীর এম এ আবুল কালাম (৭৬)। বৃহস্পতিবার বাদ যোহর ঢাকা সেগুনবাগিচা বড় জামে মসজিদে তার প্রথম জানাজা শেষে ।
শুক্রবার বাদ জুম্মা বাবুগঞ্জ প্রেস ক্লাবের সামনে বাবুগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। বিকেলে তার নিজ গ্রাম রহমতপুর ইউনিয়নের সিংহেরকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তৃতীয় জানাজা শেষে মরহুমের লাশ পারিবারিক গোরস্থানে মা, বাবার কবরের পাশে দাফন করা হয়। বিশিষ্ট শিল্পপতি এম এ আবুল কালাম’র জানাজা পূর্বক বক্তব্য দেন সাবেক সচিব ও জেলা আ’লীগের উপদেষ্টা সিরাজউদ্দিন আহম্মেদ, বাবুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল, বাবুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সরদার খালেদ হোসেন স্বপন,সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান মিলন,
উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইকবাল আহমেদ আজাদ, অধ্যক্ষ আ,ক,ম মিজানুর রহমান, প্রবীন শিক্ষক নুরমোহাম্মদ হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল আলীম খান, ঢাকাস্থ বাবুগঞ্জ থানা সমিতির সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ, অধ্যাপক শাহ আলম, সাবেক ইউপি চেয়ারম্যান সামছুল আলম ফকির প্রমূখ।
শিল্পপতি এমএ কালামের মৃত্যুতে বাবুগঞ্জ উপজেলার সর্বস্তরে শোকের ছায়া নেমে এসেছে। গত বুধবার রাত ১ টা ৩০ মিনিটে ঢাকা ইউনাইটেড হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। মৃত্যু কালে তিনি স্ত্রী ও ১ছেলে রেখে গেছেন।