স্যানিটেশনে অসমতা দূরীকরণের বরিশালে কর্মশালা অনুষ্ঠিত

বরিশালে স্যানিটেশনে অসমতা দূরীকরণের উপরে জেলা পর্যায়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। ওয়াটার সাপ্লাই এন্ড স্যানিটেশন কোলাবরেটিভ কাউন্সিল (ডাব্লিউ.এস.এস.সি.সি) এর অর্থায়নে উন্নয়ন সহযোগি টিম (ইউএসটি) এর সহায়তায় আভাস বরিশাল জেলার সদর উপজেলায় কান্ট্রি এনগেজমেন্ট প্লান (সিইপি) প্রকল্পটি বাস্তবায়ন করছে। সোমবার বেসরকারি উন্নয়ন সংস্থা আভাস আয়োজনে বরিশাল সদর উপজেলায় আভাস ট্রেনিং সেন্টারের ‘‘কেউ যেন না পড়ে বাদ” ইস্যুতে নেতৃত্ব প্রদান বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়। আভাস’র নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. মুনিবুর রহমান।
উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের সরকারী কর্মকর্তা কর্মচারী, স্থানীয় সরকার বিভাগ, ডিপিএইচই এবং স্থানীয় উন্নয়নমূলক সংস্থা কমিউনিটি থেকে নারী নেএীদের নিয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয় । টেকসই উন্নয়ন অভিস্ট বাস্তবায়নে সকল স্তরের জনগণকে উন্নয়ন অভিযাত্রায় একত্র করার জন্য এবং মাসিককালীন স্বাস্থ্যসেবা বিষয়ক জ্ঞান শেয়ারিং, নিরাপদ পানি এবং সঠিক স্যানিটেশনের উপর গুরুত্বারোপ করে সরকারের কার্যক্রমকে গতিশীল করা ও ১শ’ ভাগ স্যানিটেশনের আওতায় সকলকে নিয়ে আসাই এ কর্মশালা ।
কর্মশালায় আরও উপস্থিত ছিলেন ডিপিএইচই (সহকারী প্রকৌশলী মোঃ মোস্তাফিজুর রহমান, পি এইচ ই মো: আবদুস সোবাহান),উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রওশন আরা বেগম, উপজেলা শিক্ষা অফিসার লায়লা জেরিনা আকতার, উপজেলা কৃষি সম্প্রসারন অফিসার তানজিলা আহমেদ। কর্মশালা পরিচালনায় ছিলেন আভাস এর ডিরেক্টর প্রোগ্রাম অফিসার এস এম সিরাজুল ইসলাম, প্রকল্পের প্রোগ্রাম অর্গানাইজার ময়ুরী আক্তার টুম্পা প্রমুখ।