”এইচএসসি‘’ ইংরেজী দ্বিতীয় পত্রে বরিশাল বোর্ডে বহিষ্কার ১২

এইচএসসি ইংরেজী দ্বিতীয় পত্রে বরিশাল
বোর্ডে অনুপস্থিত ৫১৮, বহিষ্কার ১২

স্টাফ রিপোর্টার: এইচএসসি পরীক্ষার ইংরেজী (আবশ্যিক) দ্বিতীয়পত্রে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে ৫১৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এছাড়া বোর্ডের আওতাধীন পিরোজপুর জেলা ব্যতিত ৫ জেলায় ১২ জন পরীক্ষার্থী বহিষ্কার হয়েছেন।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) বিকেলে বিষয়টি নিশ্চিত করে বরিশাল শিক্ষা বোর্ডের পরিক্ষা নিয়ন্ত্রক অরুণ কুমার গাইন জানান, অনুপস্থিতির মধ্যে রয়েছে ভোলা জেলায় ৭৩ জন, বরগুনায় ৫৭ জন, পটুয়াখালীতে ১২০ জন, পিরোজপুরে ৪৮ জন, ঝালকাঠিতে ৫৬ ও বরিশালে ১৬৪ জন। এর ফলে ইংরেজী (আবশ্যিক) দ্বিতীয় পত্র পরীক্ষায় মোট ৬৬ হাজার ৭০৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৬৬ হাজার ১৯১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

অপরদিকে বহিষ্কৃত ১২ পরীক্ষার্থীর মধ্যে বরিশাল জেলায় ২ জন, ঝালকাঠিতে ৪ জন, পটুয়াখালীতে ৩ জন, বরগুনায় ২ জন ও ভোলায় ১ জন রয়েছেন। এসময় তিনি আরো জানান, সুষ্ঠু-সুন্দর পরিবেশে বোর্ডের অধীনে বিভাগের ছয় জেলার ১৩১ কেন্দ্রে সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়।

সুষ্ঠু সুন্দরভাবে পরীক্ষা সম্পূর্ন্ন করতে সকল জেলা ও উপজেলা প্রশাসন তদারকি করবে। পাশাপাশি বোর্ডের নিজস্ব কর্মকর্তাদের সমন্বয়ে ১২টি ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে।