খাদ্য অধিদপ্তরের সাবেক উপ-পরিচালক ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা

খাদ্য অধিদপ্তরের সাবেক উপ-পরিচালক ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা

বরিশালটুডে ডেস্ক: কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে খাদ্য অধিদপ্তরের সাবেক উপ-পরিচালক মো. সিরাজুল ইসলাম ও তার স্ত্রী মোস্তফা সুলতানার বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২ আগস্ট) ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রথম মামলায় আসামি করা হয়েছে সিরাজুল ইসলামকে। মামলার এজাহারে বলা হয়, আসামি ১৯৮৭ সালে উপজেলা খাদ্য কর্মকর্তা হিসেবে যোগদান করেন। ২০২১ সালে অবসর গ্রহণ করেন। আসামির বিরুদ্ধে ১ কোটি ১২ লাখ ৩২ হাজার ৫৩৩ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

দ্বিতীয় মামলায় সিরাজুল ইসলামের পাশাপাশি তার স্ত্রীকে আসামি করা হয়েছে। এ মামলার এজাহারে বলা হয়, দুদকের সম্পদের বিবরণীর নোটিশ দেওয়ার পর ২০১৯ সালের ২৭ অক্টোবর সম্পদ বিবরণী কমিশনে দাখিল করেন সিরাজুল ইসলামের স্ত্রী মোস্তফা সুলতানা। যেখানে ১৩ লাখ ৩৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপন ও ৪৬ লাখ ৭৬ হাজার ১৪৩ টাকার অবৈধ সম্পদের অর্জনের প্রমাণ পাওয়া গেছে। অবৈধ সম্পদ অর্জনে সহযোগিতার কারণে স্ত্রীকে প্রধান আসামি ও স্বামী সিরাজুল ইসলামকে সহযোগী আসামি করা হয়েছে।

আসামিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা তৎসহ দণ্ডবিধির ১০৯ ধারায় মামলা দায়ের করা হয়েছে।