জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৭ তম প্রয়াণ বার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৭ তম প্রয়াণ বার্ষিকী উপলক্ষে নজরুল সাংস্কৃতিক জোট এর আয়োজনে রবিবার সন্ধ্যায় অশ্বিনী কুমার হলে, আলোচনা-কবিতা ও নজরুল সঙ্গীতের মাধ্যমে পালিত হয়েছে।

নজরুল সাংস্কৃতিক জোট এর সভাপতি পাপিয়া জেসমিন এর সভাপতিত্বে প্রয়াণ বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম।

এসময় তিনি বলেন, নজরুল এর সাহিত্যকর্ম কোন বিশেষ সম্প্রদায়ের জন্য নয়। সকল মানব জাতির জন্য। নজরুল এর সাহিত্যকর্ম অনুসরণ করলে, অজ্ঞতা, গোড়ামী থেকে আমরা মুক্তি পাব।

মূখ্য আলোচক হিসেবে কবি তপংকর চক্রবর্তী বলেন কবিতা ও গানের মতো নজরুলের প্রবন্ধও অসাধারণ-কিন্তু আমরা কয়জন এটি জানি। নজরুল এর সাহিত্যকর্ম নিয়ে আমাদের আরো বেশী করে চর্চা করা উচিত।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠন এর সাধারণ সম্পাদক শেখ নাছের জামাল ,সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি ও সম্পাদক যথাক্রমে শুভংকর চক্রবর্তী, স্নেহাংশু কুমার বিশ্বাস।

পরে নজরুল সাংস্কৃতিক জোটের শিল্পীবৃন্দ কাজী নজরুল ইসলামের গজল, কীর্তন, হিন্দুস্থানী রাগ সহ বিভিন্ন আঙ্গিকের, বৃন্দ ও একক ১৪ টি সংগীত পরিবেশন করে।

এর আগে চারুকলা বরিশাল এর শিশুরা কাজী নজরুল ইসলামের প্রযাণ বার্ষিকী উপলক্ষে কবিতা আলেখ্য পরিবেশন করে।