জাতীয় শোক দিবস উপলক্ষে ইউজিভিতে আলোচনাসভা ও দোয়া-মোনাজাত

জাতীয় শোক দিবস উপলক্ষে ইউজিভিতে আলোচনাসভা ও দোয়া-মোনাজাত

বরিশালটুডে ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৪৮ তম শাহাদাৎ বার্ষিকি ও জাতীয় শোক দিবস উপলক্ষে ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজর (ইউজিভি) আয়োজনে শোক র‌্যালী, আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৬ই আগষ্ট ) সকালে ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজর (ইউজিভি) ক্যাম্পাসে বঙ্গবন্ধুর অস্থায়ী ম্যুরালে পুস্পস্তাবক অর্পন শেষে ক্যাম্পাসের অডিটোরিয়ামে এক আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজর (ইউজিভি)

ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো: জিয়াউল হক’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাষ্টিজ’র চেয়ারম্যান ড. মোঃ ইমরান চৌধুরী। এসময় তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতার যারা মেনে নিতে পারেনি তারা এর প্রতিশোধ হিসেবে বঙ্গবন্ধুর এ হত্যাকান্ড ঘটিয়েছে। আমাদের এ নেতা বাংলাদেশকে সাজাতে চেয়ে ছিলেন। ততকালীন পাকিস্তান এর সাথে যুদ্ধ না হলে আমরা এ স্বাধীনদেশ পেতাম না এবং বাঙ্গালী হিসেবে পরিচয় দিতে পারতাম না। এ বাংলাদেশের স্বাধীনতা লাভে সব চেয়ে ত্যাগের পরিমানটা বেশি। তাই আমাদের উচিত তাকে স্বরণ করে শোককে শক্তি হিসেবে গ্রহন করে আগামীর বাংলাদেশ গঠনে অবদান রাখা। এ নেতার জীবন দান যেন ভুলে না যাই। বিশ্ববিদ্যালয়ের সহকারি রেজিস্ট্রার (একাডেমি) মো. মেহেদী হাসান শুভ’র সঞ্চালনায় প্রধান আলোচক হিসাবে উপস্থীত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবদুল বাকি।

তিনি বলেন, আগস্ট মাস বাঙ্গালির শোকের মাস। এ শোককে শক্তিতে পরিণত করে আমাদের সামনে এগিয়ে যেতে হবে। পূরণ করতে হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন।

এসময় আরো উপস্থীত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইনচার্জ মো. লোকমান খান, বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় প্রধানগন, শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীরা উপস্থীত ছিলেন। আলোচনা শেষে ১৫ আগষ্ট বঙ্গবন্ধুসহ মৃত্যুদের রুহের মাগফিরত কামনায় দোয়া মোনাজাত করা হয়।