জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সতর্ক অবস্থানে রয়েছে র‌্যাব -৮


স্টাফ রিপোর্টার: বরিশালে নির্বাচনকে ঘিরে বরিশাল বিভাগের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রস্তুত রয়েছে র‌্যাব-৮। বরিশালের ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে আসতে পারে এবং সুষ্ঠু ও পরিবেশ বান্ধব পরিবেশে ভোট দান করতে পারে তা নিশ্চিত করতে টহল কার্যক্রম ও গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (৪ জানুয়ারী) দুপুর তিন টায় ০৭ জানুয়ারী ২০২৪ ইং তারিখে সুষ্ঠু ও নিরপেক্ষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিশ্চিত করতে বিশেষ অংশ হিসিবে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক সহ কালিজিরা ব্রীজ,বরিশাল বিশ্ববিদ্যালয়, জিরো পয়েন্ট, নতুল্লাবাদ,কাশিপুর টহল দেয় র‌্যাব-৮।

বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে র‌্যাব-৮ অধিনায়ক সাংবাদিকদের জানান, র‌্যাব সারা দেশে ডাকাত, সন্ত্রাসী চাঁদাবাজ, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক ব্যবসায়ী, প্রতারকচক্র, হত্যা মামলার আসামীসহ বিভিন্ন অপরাধীদের গ্রেপ্তারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

তারই ধারাবাহিকতায় ০৭ জানুয়ারী ২০২৪ ইং তারিখে সুষ্ঠু ও নিরপেক্ষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিশ্চিত করতে বিশেষ অংশ হিসিবে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক সহ কালিজিরা ব্রীজ,বরিশাল বিশ্ববিদ্যালয়, জিরো পয়েন্ট, নতুল্লাবাদ,কাশিপুর টহল দিয়েছে র‌্যাব-৮। এমন কি গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রম নিয়মিত পরিচালনা করে যাবে র‌্যাব-৮।

তিনি আরও জানান, বরিশালের ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে আসতে পারে এবং সুষ্ঠু ও পরিবেশ বান্ধব পরিবেশে ভোট দান করতে পারে তা নিশ্চিত করতে টহল কার্যক্রম ও গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হয়েছে। এমনকি নির্বাচন বিরোধী অপপ্রচারণা প্রতিরোধ, নাশকতামূলক কর্মকান্ডে জরিত ব্যক্তিদের গ্রেফতার ওবিভাগের প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে শহরের সড়ক ও মহাসড়কের বিভিন্ন স্থানে নিরাপত্তা চৌকি স্থাপন, সন্দেহভাজন ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ ও তল্লাশী কার্যক্রমসহ সার্বক্ষনিক র‌্যাবের ৫৪টি টহল দল দিবা-রাত্রি টহল কার্যক্রম পরিচালনা করে আসছে। নিরপেক্ষ নির্বাচন নিশ্চিতকল্পে রিটার্নিং অফিসারদের সাথে সমন্বয়পূর্বক অন্যান্য সংস্থার সাথে কাজ করে যাচ্ছে র‌্যাব-৮।

নির্বাচনের পরবর্তী সময়েও বরিশাল বিভাগের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এর কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।