নগরীতে নির্বাচনের ফলাফল বাতিলের দাবিতে বাম জোটের  বিক্ষোভ


স্টাফ রিপোর্টার :গণমানুষের আকাঙ্খাকে বিপরীতে রেখে যে নির্বাচন করছে সরকার তা আগামী দিনে বাংলাদেশকে একটি নরকে পরিনত করবে।

আজ (৯ জানুয়ারী সকাল ১১ টায় মহাত্মা অশ্বিনী কুমার টাউন হলের সামনে প্রহসনের নির্বাচন বাতিল  এবং নির্দলীয় তদারকি সরকারের অধীনে নতুন তফসিল ঘোষণা করে নির্বাচন দেওয়ার দাবিতে বাম গনতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয় ।


এসময়ে বক্তারা বলেন গত ৭ জানুয়ারি এক তরফা নির্বাচনের মাধ্যমে দেশের নির্বাচন ব্যবস্থায় আর একটি কলঙ্ক রচিত হয়েছে। সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগ বরিশাল জেলা সম্পাদক অধ্যাপক নৃপেন্দ্র নাথ বাঢ়ৈ,সদস্য বীরেন রায়, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যক্ষ দুলাল মজুমদার, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল -বাসদ বরিশাল জেলা শাখার সমন্বয়ক ডাঃ মনীষা চক্রবর্তী। এসময়ে বক্তারা আরো বলেন প্রহসনের এই নির্বাচন জনগণ প্রত্যাখ্যান করেছে, সারাদেশে ভোট কেন্দ্রে না গিয়ে নিরব প্রতিবাদ জানিয়েছে ।

সারাদেশে প্রকাশ্যে ভোট চুরির বিষয়টি সমাজিক যোগাযোগ মাধ্যমে বহু ভিডিওর মাধ্যমে প্রকাশিত হয়েছে। ভোট কেন্দ্রে দলীয় নেতাকর্মীদের দিয়ে কৃত্রিম লাইন দাঁড় করিয়ে জনগণের অংশগ্রহণ বোঝানোর চেষ্টা করা হয়েছে। বিভিন্ন জায়গায় শিশুদের দিয়ে ভোট দেওয়ার নমুনা দেশবাসী প্রত্যক্ষ করছে। দুপুর ৩টায় ২৮% ভোট হয়েছে এই ঘোষণা দেয়ার এক ঘন্টা পর ৪টায় ৪০% ভোট পড়েছে এরকম অবাস্তব ঘোষণা দিয়ে নির্বাচন কমিশন নিজেদেরকে সার্কাস কমিশন হিসেবে প্রমাণিত করেছে।

এসময় বক্তারা বলেন, এই নির্বাচন শুধু মাত্র আওয়ামী লীগের ক্ষমতা নবায়ন করার নির্বাচন। গণমানুষের আকাঙ্খাকে বিপরীতে রেখে যে নির্বাচন করছে সরকার তা আগামী দিনে বাংলাদেশকে একটি নরকে পরিনত করবে।

বক্তারা অবিলম্বে ৭ জানুয়ারি নির্বাচনের ফলাফল বাতিল করে নির্দলীয় তদারকি সরকারের অধীনে সকলের অংশগ্রহণ একটি অবাধ সুষ্ঠু নির্বাচন দেওয়ার দাবি জানান।