নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে জনপ্রতিনিধিদের সংবাদ সম্মেলন


স্টাফ রিপোর্টার ॥ অসদাচরণ, খামখেয়ালিপনা, অর্থ আত্মসাৎ ও নানা অনিয়ম দুর্নীতির অভিযোগ এনে ঝালকাঠি নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম এর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন স্থানীয় জনপ্রতিনিধিরা। ১৪ ফেব্রুয়ারী বুধবার বেলা সোয়া বারোটায় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। জনপ্রতিনিধিদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন, উপজেলার ৩নং কুলকাঠি ইউনিয়নের চেয়ারম্যান মো: আক্তারুজ্জামান বাচ্চু।

এ সময় উপস্থিত ছিলেন, নলছিটি উপজেলার ভাইস চেয়ারম্যানমফিজুর রহমান শাহীন, ১নং ভৈরবপাশা ইউনিয়নের চেয়ারম্যান একেএম আব্দুল হক, ২নং মগড় ইউপি চেয়ারম্যান মো: শাহীন হোসাইন, ৫ নং সুবিদপুর ইউপি চেয়ারম্যান মো: গফ্ফার খান, ৬ নং কুশঙ্গল ইউপি চেয়ারম্যান মো: আলমগীর হোসেন, ৭নং নাচনমহল ইউপি চেয়ারম্যান মো: সিরাজুল ইসলাম সেলিম ও দপদপিয়া ইউপি চেয়ারম্যান মো: সোহরাব হোসেন বাবুল মৃদ্ধা। তবে রানাপাশা ও সিদ্ধকাঠি ইউপি চেয়ারম্যান সংবাদ সম্মেলনে উপস্থিত না থাকলেও তার তাদের পক্ষে রয়েছেন বলে জানান। নলছিটি উপজেলার নির্বাহী কর্মকর্তা বিরুদ্ধে ইতোমধ্যে বরিশাল বিভাগীয় কমিশনার ও ঝালকাঠির জননেতা আমির হোসেন আমুর কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। জনপ্রতিনিধিদের দাবি, নলছিটি উপজেলার নির্বাহী কর্মকর্তাকে দ্রুত অপসারণ এবং দৃষ্টান্ত মূলক বদলি না করা হলে তারা কঠোর আন্দোলনে যাবেন। নির্বাহী কর্মকর্তা যে বিষয়ে অভিযুক্ত তাহল-

১. নলছিটি উপজেলার টিআর, কাবিখা প্রকল্প দীর্ঘদিনই ছাড় করা হয়নি। বিভিন্ন অজুহাতে তিনি ঘুড়াইতেছেন। ২. উপজেলা পরিষদের আয় ও ব্যয়ের হিসাব যথাযথ ভাবে করা হয় না। ইচ্ছে মতো উপজেলা পরিষদের অর্থ ব্যয় করে থাকেন। ৩. উপজেলা পরিষদ মাসিক সমন্বয় সভার জনপ্রতিনিধিদের বক্তব্য যথাযথ ভাবে লিপিবদ্ধ করা হয় না এবং রেজুলেশনের লিপিবদ্ধকৃত সকল বিষয় আলোচনা করা হয় না। ইউএনও নিজের ইচ্ছে মতো রেজুলেশন করে থাকেন। ৪. মহান বিজয় বিদসের নামে ৩০ লাখ টাকা চাদাঁবাজী করা হয়েছে। যাহা তিনি নিজেই হাতিয়ে নিয়েছেন। ৫. টিআর কাবিখার নীতিমালা যথাযথ ভাবে অনুসরন করা হয় নাই। ৬. স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে অসৌজন্য মূলক আচারণ করে থাকেন। ৭. গৃহহীনদের নাম সরকারী ঘর বরাদ্ধের নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন। ৮. উপজেলা পরিষদের নারিকেল ও মাছ বিক্রি করে নিজে হাতিয়ে নিয়েছেন। ৯. উপজেলা পরিষদে সুকন খাবার, কম্বল বিতরণ যথাযথ ভাবে হয়নি।

অভিযুক্ত নলছিটি উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম মুঠোফোনে ৯ বিষয়ের উপর যুক্তিগত তথ্য উপস্থাপন করে বলেন, ২০২৩ সালের ৭ সেপ্টেম্বর তিনি যোগদান করেছেন। ইউনিয়নের জনসংখ্যা ও আয়তন অনুযায়ী সবকিছু বরাদ্দ দেয়া হয়। সকলে সমান চাইলেও সমানভাবে না দেয়ায় এমন ঘটনা ঘটেছে। তাছাড়া একজন নিবার্হী কর্মকর্তা (সদস্য সচিব) উপজেলা চেয়ারম্যান (সভাপতি) কে বাদ দিয়ে এককভাবে কমিটির কার্যক্রম বাস্তবায়ন করতে পারে না। জনপ্রতিনিধিদের আনিত অভিযোগের কোন সত্যতা নেই। প্রয়োজনে সাংবাদিকরা সরেজমিনে অনুসন্ধান করেও দেখতে পারে বলে জানান তিনি।

উপরোক্ত বিষয় উপস্থাপন করে নলছিটি উপজেলা চেয়ারম্যান মোঃ ছিদ্দিকুর রহমান কাছে সঠিক তথ্য জানতে চাইলে তিনি বলেন, তার দৃষ্টিতে নির্বাহী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম এর কোন ভুল দেখছেন না। কার্যক্রমে মিল না হওয়ায় এমন ঘটনা ঘটেছে। তবে চেয়ারম্যানদের অভিযোগের প্রমাণ উপস্থাপনা করলেই বিষয়টি ক্লিয়ার হয়।