পন্টিং-লারাকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ সাকিবের সামনে

বরিশালটুডে ডেস্ক: পর্দা উঠেছে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের। শনিবার (৭ অক্টোবর) আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। পঞ্চমবারের মত বিশ্বকাপের মত বড় মঞ্চে খেলবেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। এই বিশ্বকাপে ব্যক্তিগত রানে কিংবদন্তি রিকি পন্টিংও ব্রায়ান লারাকে টপকানোর বড় সুযোগ বাংলাদেশ অধিনায়কের সামনে।

গত চার বিশ্বকাপ খেলে ১১৪৬ রান করেছেন সাকিব। বিশ্বকাপে ব্যক্তিগত সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় ৯ম স্থানে রয়েছে তিনি। তার থেকে দুই রান বেশি করে ৮ নম্বরে রয়েছেন জ্যাক ক্যালিস। ১১৬৫ রান করে ৭ নম্বরে রয়েছেন সনাৎ জয়সুরিয়া। ৬ নম্বরে রয়েছেন ক্রিস গেইল ১১৮৬ রান করে। তিন জন ব্যাটারকে টপকাতে সাকিবের প্রয়োজন ৪১ রান।

এই তালিকার ৫ নম্বরে রয়েছেন এবি ডি ভিলিয়ার্স। তিনি করেছেন ১২০৭ রান। ৪ নম্বরে রয়েছেন ব্রায়ান লারা। তিনি করেছেন ১২২৫ রান। তালিকার তিন নম্বরে অবস্থান কুমার সাঙ্গাকারার। তিনি ১৫৩২ করেছেন রান। এছাড়াও দুই নম্বরে রয়েছেন রিকি পন্টিং। তিনি করেছেন ১৭৪৩ রান। এবং তালিকার প্রথমে রয়েছেন শচীন টেন্ডুলকার। তিনি করেছেন ২২৭৮ রান করে।

শচীনকে টপকানো এক প্রকার অসম্ভবই বলা যায়। তবে তালিকায় দুই নাম্বারে অবস্থান করার দারুণ সুযোগ রয়েছে সাকিবের। তাকে সংগ্রহ করতে হবে ৫৯৭ রান।

সূত্র: দৈনিক ইত্তেফাক