আগামীকাল প্রধানমন্ত্রীর বরিশাল সফর: জোর শেষ প্রস্তুতি ও ব্যস্ততম সময় কাটছে নেতাদের


স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরিশাল সফরকে কেন্দ্র করে চলছে প্রস্তুতি ও প্রচার। নগরীর বঙ্গবন্ধু উদ্যানে আগামী ২৯ ডিসেম্বর নির্বাচনী জনসভায় ভাষণ দেবেন তিনি। এ উপলক্ষে বুধবার (২৭ ডিসেম্বর) জনসভাস্থল পরিদর্শন করেছেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

জনসভার মাঠ পরিদর্শন করে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন বলেন, বঙ্গবন্ধুকন্যার আগমন বরিশাল বিভাগ তথা দক্ষিণাঞ্চলবাসীর জন্য আর্শিবাদ স্বরূপ। এ অঞ্চলের মানুষের জন্য তিনি যা করেছেন, অতীতের কোনো সরকার তা করেনি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী বরিশালে বিশ্ববিদ্যালয় করেছেন। সেতু করেছেন। যতই দক্ষিণ দিকে যাবেন পায়রা সেতু, শেখ জামাল, শেখ কামাল, শেখ রাসেল সেতু করেছেন। সেনানিবাস, শেরে বাংলা নৌ-ঘাঁটি করেছেন। সাবমেরিন ল্যান্ডিং স্টেশন, তাপবিদ্যুৎ কেন্দ্র… কি-না করেছেন। ছোট একটি শিশুর চিঠি পেয়ে সেতু করে দিয়েছেন। আগামী ২৯ ডিসেম্বর বরিশালবাসী এর প্রতিদান দিবে।

বঙ্গবন্ধু উদ্যান পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন শেখ হাসিনার বরিশাল সফর কমিটির প্রধান সমন্বয়ক জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ, সমন্বয়ক বরিশাল সিটি করপোরশেনের মেয়র খোকন সেরনিয়াবাত ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এ্যাড. বলরাম পোদ্দার। প্রায় ৫ বছর পর ২৯ ডিসেম্বর বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে নির্বাচনী জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। তাই উজ্জীবিত সাধারণ মানুষও।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বলরাম পোদ্দার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরিশাল সফর নির্বাচনী জনসভা করার। তাই নির্বাচনী আচরণবিধি মেনে করা হবে। সফরে ১০ লাখ লোকের সমাগম হবে। এ জন্য বিভাগের সব জেলা উপজেলায় স্ব-স্ব ইউনিট প্রচার চালাচ্ছে। তিনি জানান, নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশাল বিভাগের নৌকা প্রতীকের প্রার্থীদের পরিচয় করিয়ে দিবেন। এ ছাড়া তিনি নৌকা প্রতীকে ভোট চাইবেন।