বরিশালে আর্টিকেল ১৯-এর আলোচনা সভা অনুষ্ঠিত

বরিশালে আর্টিকেল ১৯-এর আলোচনা সভা অনুষ্ঠিত

স্টাফ রির্পোটার: আর্টিকেল-১৯ এর আওতায় ‘আওয়ার ভয়েসেস আওয়ার চয়েসেস (ওভিওসি)’ প্রকল্পের অধীনে একটি আলোচনা সভা বরিশালে অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০টায় নগরীর আভাস ট্রেনিং সেন্টারে ‘ইন্টার জেনারেশনাল ডায়লগ ডিসকাশন-পলিটিক্স ফ্রম ইনসাইড’ শিরোনামে আলোচনা সভাটি আয়োজন করা হয়। ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে এবং প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় এই আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়েছে।

সভায় বিভিন্ন সংগঠন ও দলের বিভিন্ন পেশার নারী, যুবক, পিছিয়ে পরা জনগোষ্ঠীর প্রতিনিধি, রাজনৈতিক ব্যাক্তিত্ব ও আইনজীবী এই অনুষ্ঠানে অংশ নেন। এ সময় তারা তাদের অভিজ্ঞতা, জ্ঞান ও মতামত প্রকাশ করেন।

আলোচনায় অংশগ্রহণকারীরা নাগরিক অধিকার, অন্তর্ভুক্ত, বৈচিত্র এবং গণতন্ত্রের মতো বিষয়গুলো নিয়ে কথা বলেন এবং তাদের নেওয়া উদ্যোগের বিষয়ে মতামত দেন।

আর্টিকেল নাইনটিনের কমিউনিকেসন অফিসার শিপ্রা দেবনাথের তত্বাবধানে আলোচনার প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট টিপু সুলতান, আভাস নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল, শিশু সংগঠক ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব শুভংকর চক্রবর্তী, আর্টিকেল নাইনিটেনর সিনিয়র প্রোগ্রাম অফিসার মরিয়ম শেলি, প্রোগ্রাম অফিসার শাহ নেয়াজ, অ্যাডভোকেট আব্দুল হাই, অ্যাডভোকেট হাফিজ আহাম্মেদ বাবলু, সাংবাদিক ইউনিয়ন সভাপতি স্বপন খন্দকার, সংরক্ষিত কাউন্সিলর আলমতাজ বেগম, কাউন্সিলর সামজিদুল কবির বাবুসহ প্রমুখ।

এছাড়া উক্ত অনুষ্ঠানে আর্টিকেল নাইনটিনের বিভিন্ন কর্মকর্তা, সাংবাদিক, সংগঠন, তরুন প্রজন্ম ও আইনজীবীরা অংশ নেন।