বরিশালে গলা কেটে অটোরিক্সা ছিনতাই, আটক ৪


স্টাফ রিপোর্টার: বরিশাল নগরীতে যাত্রীবেশে রিক্সা চালকের গলা কেটে একটি অটোরিক্সা নিয়ে গেছে দুই ছিনতাইকারী। ছিনতাইকারীরা পরস্পর স্বামী-স্ত্রী। ঘটনার পর বরিশাল মেট্রোপলিটন ডিবি পুলিশ তাদের আটক করতে সক্ষম হয়েছে শনিবার (২৭ এপ্রিল) নগরীর শের-ই বাংলা হাসপাতাল ক্যাম্পাসে এ ঘটনা ঘটেছে। পুলিশ ওই চোরাই রিক্সার মালামাল বিক্রির সাথে জড়িত আরো দুইজনকে আটক করেছে। রোববার (২৮ এপ্রিল) বিকেলে বিএমপির সদর দপ্তরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন ডিবির উপ-কমিশনার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার।

সংবাদ সম্মেলনে তিনি জানান, ২৭ এপ্রিল রাত দেড়টার দিকে শের-ই-বাংলা হাসপাতাল থেকে শিশুসহ একজন পুরুষ ও মহিলা নগরীর ব্যাপ্টিষ্টমিশন উইলিয়ামপাড়া যাওয়ার উদ্যেশ্যে একটি রিক্সায় ওঠে। রিক্সাটি হাসপাতাল ক্যাম্পাসের আইএসটিআই ইন্সটিটিউট সংলগ্ন এলাকায় পৌছাইলে পিছন দিক থেকে চালকের গলায় ছুড়ি চালায় ওই যাত্রীরা। এতে চালক হুমায়ুন কবির হাওলাদার আহত হয়ে নিচে পড়ে গেলে তারা রিক্সাটি নিয়ে পালিয়ে যায়। পরে পথচারীরা তাকে উদ্ধার করে শের-ই-বাংলা হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় আহতর স্ত্রী বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

এদিকে মেট্রোপলিটন ডিবি পুলিশ ঘটনার পরপরই আসামী গ্রেফতারে অভিযান শুরু করে। ঘটনার কয়েক ঘন্টার মধ্যেই পুলিশ রিক্সার ওই দুই যাত্রী মাসুম হাওলাদার ও তার স্ত্রী মোসা: সাথীকে আটক করতে সক্ষম হয়। সেই সাথে রিক্সাটি নগরীর বাংলাবাজার এলাকা থেকে উদ্ধার করা হয়। পরে তাদের দেয়া তথ্যানুযায়ী ছিনতাইকৃত রিক্সার ব্যাটারী কেনার দায়ে বাংলাবাজার এলাকা থেকে আটককৃত মাসুম হাওলাদারের শাশুরী বিউটি বেগম ও নগরীর বান্দ রোড এলাকার ব্যাবসায়ী মাহাবুব মটরস এর মালিক মোঃ মাহাবুবুর রহমানকে আটক করে।

এদিকে আহত রিক্সাচালকের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন উপ-পুলিশ কমিশনার। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, ডিবির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সমীর ও সহকারী কমিশনার হুমায়ন কবীর।