বরিশালে গ্রীন লাইন পরিবহনের চলন্ত গাড়িতে অগ্নিকান্ড

গ্রীন লাইন পরিবহনের চলন্ত গাড়িতে আগুন নেভানোর চেষ্টা করছে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স

স্টাফ রিপোর্টার : ঢাকা থেকে বরিশালে আসার সময় গ্রীন লাইন পরিবহনের একটি এসি বাসে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

বৃহষ্পতিবার দিবাগত রাত সোয়া ১২ টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদীর কটকস্থল এলাকা অতিক্রমকালে এই দুর্ঘটনা ঘটে। তবে এতে ওই বাসে থাকা ১৫-১৬ জন যাত্রীসহ স্টাফদের কেউই হতাহত হননি বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের গৌরনদী স্টেশনের স্টেশন অফিসার বিপুল হোসেন।

তিনি জানান, রাত সোয়া ১২ টার দিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে যায় এবং উদ্ধার কাজ পরিচালনার পাশাপাশি আগুন নেভাতে শুরু করে। তিনি জানান, চলন্ত অবস্থায় গ্রীণ লাইন পরিবহনের ওই বাসটির পেছনের অংশে আগুন লাগার পর অল্প সময়ের মধ্যেই তা পুরো বাসে ছড়িয়ে পড়ে। ১৫-১৬ জন যাত্রীসহ চালক, হেলপার ও সুপারভাইজার অক্ষত অবস্থায় আগুন ছড়িয়ে পড়ার আগেই বাস থেকে নেমে যায়। তবে আগুনের সূত্রপাতের বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

গৌরনদী হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুল মোল্লা জানান, বাসটি যাত্রী নিয়ে বরিশালের দিকে যাচ্ছিলো। পথিমধ্যে বাসটির পেছনে থাকা ইঞ্জিন থেকে আগুনের সূত্রপাত ঘটে। যা কিছু সময়ের মধ্যে গোটা বাসে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিভিয়ে ফেলে।

এসময় কিছুক্ষনের জন্য যানবাহন চলাচল বন্ধ থাকলেও রাত সোয়া ১টার দিকে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে জানিয়ে তিনি বলেন, এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ঘটনার কারণ খতিয়ে দেখা হবে। যদিও মধ্যরাত হওয়ায় এ বিষয়ে গ্রীণ লাইন পরিবহনের বরিশালের দায়িত্বে থাকা কারও তাৎক্ষনিক বক্তব্য পাওয়া যায়নি।