বরিশালে জেলা ও মহনগর বিএনপির প্রতিবাদ সমাবেশ ও মৌন মিছিল

বিএনপির প্রতিবাদ সমাবেশ ও মৌন মিছিল

স্টাফ রির্পোটার: হত্যা, খুন ও গুম প্রতিরোধ দিবস উপলক্ষে বরিশালে পৃথক পৃথক কর্মসূচি পালন করেছে জেলা ও মহানগর বিএনপি।

বুধবার বেলা সাড়ে ১১টায় সদর রোডস্থ জেলা ও মহনগর বিএনপি দলীয় কার্যালয়ের সামনে জেলা মহানগর বিএনপি গুম প্রতিরোধ দিবস উপলক্ষে প্রতিবাদ সমাবেশ ও মৌন মিছিল করে।

বরিশাল মহানগর বিএনপি আহবায়ক মো. মনিরুজ্জামান খান ফারুকের সভপতিত্বে ও মহানগর বিএনপি সদস্য সচিব অ্যাডভোকেট. মীর জাহিদুল কবির জাহিদের সঞ্চলনায় প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, এই সরকার দিশেহারা হয়ে গেছে তাই ওরা জানে না জোড় করে আজ পর্যন্ত কেহই বেশি দিন ক্ষমতা দখল করে রাখতে পারে নাই। আজ বিএনপি সহ সারাদেশের মানুষ একটি অবাধ সুষ্ঠ, নিরপেক্ষ ভোটের অপেক্ষার স্রোত বইতে শুরু করেছে। যদি সরকার নিজের ভাল চান তাহলে জনগনের বৃহত্তর আন্দোলনের আগে ক্ষমতা হস্তান্তর করে নিরপেক্ষ সরকারের মাধ্যমে বিএনপির সাথে ভোটের যুদ্ধে মুখামুখি হওয়ার আহবান জানান প্রতিবাদ সমাবেশ থেকে।

এসময় বক্তারা আরো বলেন, এই অবৈধ ফ্যাসিস্ট সরকার ক্ষমতায় থেকে আমাদের যেসকল নেতা কর্মীদের গুম, খুন ও হত্যা করেছে তার প্রতিটি গুম, খুনের আইনগত বিচার করা হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, মহানগর সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট. আলী হায়দার বাবুল, জিয়াউদ্দিন সিকদার, মাকসুদুুর রহমান, মহানগর শ্রমিকদল আহবায়ক মো. ফয়েজ আহমেদ খানসহ প্রমুখ।

এদিকে একই দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মৌন মিছিল করেছে জেলা বিএনপি। জেলা বিএনপি সদস্য সচিব অ্যাডভোকেট. আবুল কালাম শাহিনের সভাপতিত্বে প্রতিরোধ সভায় আরো উপস্থিত ছিলেন, বরিশাল সদর উপজেলা বিএনপি আহবায়ক অ্যাডভোকেট. কাজী এনায়েত হোসেন বাচ্চু, যুগ্ম-আহবায়ক জিয়াউল হাসান সাবু, আলহাজ্ব মন্টুু খান, জেলা (উত্তর) বিএনপি আহবায়ক দেওয়ান মো. শহিদুল্লাহ, সিনিয়র যুগ্ম-আহবায়ক সৈয়দ রফিকুল ইসলাম লাবু, জিয়া উদ্দিন সুজন, জেলা (উত্তর) যুবদল সদস্য সচিব গোলাম মোর্সেদ মাসুদ, কেন্দ্রীয় বরিশাল বিভাগীয় যুবদল সহ-সভাপতি অ্যাডভোকেট. তছলিম উদ্দিন, জেলা যুবদল সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট. হাফিজ আহমেদ বাবলুসহ জেলা ও মহানগর মহিলাদল, যুবদল, স্বেচ্ছাসেবকদলসহ বিভিন্ন অঙ্গ সহযোগী নেতৃবৃন্দ অংশ গ্রহন করে।

প্রতিবাদ সভা শেষে পৃথক পৃথক জেলা ও মহানগর নেতা কর্মীরা মুখে কালো কাপড় বেঁধে মৌন মিছিল বের করে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয় এসে শেষ করে।