বরিশালে প্রাইভেটকারের ধাক্কায় ভ্যানগাড়ির যাত্রী নিহত


স্টাফ রিপোর্টার: বরিশালের উজিরপুর উপজেরায় প্রাইভেটকারের ধাক্কায় ভ্যানগাড়ির যাত্রী যোহন ব্যাপারী (৫৫) নিহত হয়েছেন। এ ঘটনায় ভ্যানগাড়ির চালকসহ আহত তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ শনিবার (২৫ মে) সকালে উপজেলার নতুন শিকারপুর এলাকার ঢাকা-বরিশাল মহাসড়কে এ ঘটনা ঘটে। ঘটনার সময় স্থানীয়দের সহায়তা প্রাইভেটকারের চালক শরিফ মিয়াকে (২৬) আটক করেছে থানা পুলিশ। চাকা ফেটে যাওয়ায় এ ঘটনা ঘটেছে বলে আটকের আগে জানিয়েছে প্রাইভেটকারের চালক শরিফ।

এ ঘটনায় নিহতের ছেলে বিলিয়াম ব্যাপারী উজিরপুর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
নিহত ভ্যানযাত্রী হলেন, যোহন ব্যাপারী ওরফে যোনা (৫৫)। তিনি উজিরপুর উপজেলার ধামসর গ্রামের মৃত নির্মল বেপারীর ছেলে। আহতরা হলেন- ভ্যানগাড়িচালক আ. জলিল ঢালি (৫০), ভ্যানগাড়ির দুই যাত্রী শামীম গোমস্তা (৫০) ও সুমন মোল্লা (২৫)। আহতরা সবাই উপজেলার বামরাইল ইউনিয়নের মুগাকাঠী গ্রামের বাসিন্দা। আটক প্রাইভেটকারের চালক শরিফ নেত্রকোনার নয়াবাজার এলাকার মৃত মো. সবুজ মিয়ার ছেলে।

স্থানীয়দের বরাতে পুলিশ জানিয়েছে, ভ্যানগাড়িতে যাত্রী নিয়ে চালক ধামসর বাজার থেকে ইচলাদী বাসস্ট্যান্ড যাচ্ছিল। একই সময়ে প্রাইভেটকারটি ঢাকা থেকে বরিশালের দিকে যাচ্ছিল। শিকারপুর এলাকার সোনার বাংলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান গেটের সামনে পৌঁছালে প্রাইভেটকারটি ভ্যানগাড়িকে পিছন থেকে ধাক্কা দেয়। এসময় ভ্যান থেকে ছিটকে রাস্তায় পড়ে চালকসহ চার আরোহীর সবাই আহত হন। পরে তাদের উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় স্থানীয়রা। তখন যাত্রী যোহান ব্যাপারীকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। গুরুতর আহত ভ্যানচালক জলিল ঢালীর অবস্থার অবনতি হওয়ায় তাকে বরিশাল শেরে বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে পাঠানো হয়েছে।

আটকের আগে প্রাইভেটকারের চালক শরিফ দাবি করেছেন, গাড়িটির সামনের বাম পাশের চাকা ফেটে গিয়েছিলো। তাই গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার আগে রাত আড়াইটার দিকে উত্তরা থেকে অন্য দুজন আরোহী নিয়ে বরিশালের উদ্দেশে রওনা দিয়েছিলেন বলে জানান তিনি।

গৌরনদী হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) কামরুজ্জামান জানিয়েছেন, লিখিত অভিযোগ পেয়েছি। পুরো বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।