বরিশালে বিদ্যুৎ বিলের নামে ছাত্রলীগ নেতা জুবায়েরের চাঁদা কালেকশন


বরিশাল প্রতিনিধি : বরিশাল নগরীর ২১ নং ওয়ার্ড এর সাবেক ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মো: জাকির হোসেন বাদলের পুত্র জুবায়ের হাসান (৩২) এর কর্মকান্ডে অতিষ্ঠ হয়ে উঠেছেন নগরীর অনেক বাসিন্দা।

প্রায়ত মেয়র শওকত হোসেন হিরণের আমলে এ যুবকের আর্বিভাব হলেও তার মৃত্যুর পর প্রয়াত আহসান হাবিব কামার ও সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ কাউন্সিলর শেখ সাইদ আহমেদ মান্নার আশেপাশে থাকতো এই যুবক। কখনো বাজারে, কখনো বিয়ে বাড়িতে, কখনো বিশেষ কোন অনুষ্ঠানে কেক কেটে খাওয়াতে দেখা গেছে নেতাদের। একপর্যায় ছাত্রলীগ নেতা জুবায়ের নগরীর চৌমাথা বাজারের বিভিন্ন ক্ষুদ্র ব্যবসায়ী থেকে শুরু করে মধ্যসত্তভোগী কোনো ব্যবসায়ী তার অত্যাচারীর খড়গ থেকে রেহাই পায়নি।

স্থানীয় এক ক্ষুদ্রব্যবসায়ী (তরকারি বিক্রেতা) মজিবুল হক আনসারী জানায়, আমাদের কাছ থেকে সাবেক মেয়রের আমলেও তিনি বিদ্যুৎ বিলের নাম করে প্রতিনিয়ত ৭০টাকা কালেকশন করতো। যদি কোন ব্যবসায়ী তাকে টাকা দিতে অস্বীকার করতো তাহলে তাকে বিভিন্ন ভাবে হেনস্ত্যায় পড়তে হতো। পাশাপাশি ফুটপাতের দোকানটিও হারাতে হতো তাকে।

নাম না বলা শর্তে ঐ বাজারের অপর এক ব্যবসায়ী জানান, আমরা জোবায়েরকে ১ থেকে ১২০ জন ছোট বড় ব্যবসায়ী প্রতিনিয়ত টাকা প্রদান করি। শুধু তাই নয় বিদ্যুৎ বিল ছাড়াও বিশেষ বিশেষ দিনে ও অনুষ্ঠানে আমরা সবাই মিলে কমবেশি টাকা দেই তাকে। তার কথার অবাধ্য হলে উত্তম মাধ্যম খেতে হয়।

সাম্প্রতিক কালে শোনা যায় উঠতি এই যুবক জোবায়ের হাসান দল বদল করে মহানগর ছাত্রলীগের নেতা অসীম দেওয়ান এর দরজায় কড়া নেড়ে খয়ের খাঁ গিরি করতে দেখা যায়। পেতে চায় নেতার আশির্বাদ। একাধিক ব্যবসায়ীদের কাছে জোবায়ের হাসান প্রায়ই বলে থাকে, আমি বিসিসির উচ্ছেদ শাখার প্রধান হিসেবে নিয়োগ পাচ্ছি। শুধু মাত্র সময়ের ব্যাপার। এ কথা শুনে অনেক ব্যবসায়ী আতঙ্গে ভেঙ্গে পড়েন। কারন ক্ষুদ্রনেতা নেতা সাথে থাকবে বিসিসির পাওয়ার তাহলে আমরা আর নগরীতে ব্যবসায় বাণিজ্য করে দিন পাড় করতে পারবো না। কিন্তু উচ্চশিক্ষিত এবং সৎ সাহসী নেতা অসীম দেওয়ানের নাম ভাঙ্গিয়ে জুবায়েরের মাথাচাড়া দিয়ে উঠেছে। যদিও এক আগে সে কউন্সিলর মান্নার আশীর্বাদপুষ্ট ছিল। জুবায়ের যখন যিনি ক্ষমতায় থাকেন তার অনুসারী হয়ে যায় । বরিশাল ছাত্রলীগের রাজনৈতিক অঙ্গনে জুবায়েরকে নিয়ে সমালোচনার ঝড় বইছে।

অনেকেই বলছেন, আসলে জুবায়ের কোন রাজনীতি করে না, তিনি চায় ক্ষমতা। চাটুকারী করে টাকা কামাতে। নগরীর ২১ নং ওয়ার্ডের অসংখ্য ব্যবসায়ী ও সাধারণ মানুষের দাবি বিষয়টি বর্তমান মেয়রসহ নেতা অসীম দেওয়ান এর দৃষ্টিতে অবলোকন কামনা করেছেন। পাশাপাশি বেআইনি কাজকর্ম করে কেউ যেন রেহাই না পায় এটাই সাধারণ মানুষের প্রত্যাশা।

উক্ত বিষয় সম্পর্কে অভিযুক্ত জুবায়ের হাসানকে ফোন করা হলেও তিনি মুঠোফোন রিসিভ করেননি।